Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদী নাগরিকরা হলে সিনেমা দেখবেন ১৮ এপ্রিল থেকে

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : ৩৫ বছর পর সিনেমা হল চালু হচ্ছে সউদী আরবে। আগামী ১৮ এপ্রিল রাজধানী রিয়াদে এএমসি এন্টারটেইনমেন্টের হলে ছবি প্রদর্শনী হবে। বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে মধ্যপ্রাচ্যের সংবাদভিত্তিক ব্রিটিশ ওয়েবসাইট মিডল ইস্ট মনিটর।
সংবাদমাধ্যমটি জানায়, আগামী পাঁচ বছরের মধ্যে ৪০টি থিয়েটার তৈরি করবে এএমসি। আর এই সিনেমাহলগুলোতে কোনও নারী-পুরুষ বিভেদ থাকবে না। থিয়েটারের সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, মার্ভেলের সুপারহিরো মুভি বø্যাক প্যানথার দেখানো হবে ১৮ তারিখ।
১৯৭০ দশকে সউদী আরবে সিনেমাহল থাকলেও পরবর্তীতে সেগুলো বন্ধ করে দেওয়া হয়। সে সময় আরব অঞ্চলে ইসলামি প্রভাব প্রকট ছিল। ২০১৭ সালে নতুন যুবরাজ মোহাম্মদ বিন সালমান সংস্কারের ঘোষণা দেন।
মিডল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়, পশ্চিমা মিডিয়া ও সংস্কৃতি অনুসরণ করে সউদী নাগরিকরা। সিনেমা হল বন্ধ থাকলেও হলিউডের সিনেমা ও টিভি সিরিজ ঘরে বসেই দেখে তারা।
কিং আব্দুল্লাহ ফিন্যানসিয়াল ডিস্ট্রিক্ট ভবনে এএমসির এই সিনেমাহলটি গড়ে উঠবে। সংস্থাটির প্রধান নির্বাহী অ্যাডম অ্যারন বলেন, মূল থিয়েটারে ৫০০টি সিট থাকবে, অর্কেস্ট্রা ও মার্বেলের তৈরি বাথরুমও থাকবে। তিনি বলেন, ‘আমাদের মনে হয় এটাই হবে বিশ্বের সুন্দরতম মুভি থিয়েটার।’ সূত্র : মিডল ইস্ট মনিটর।

 

 



 

Show all comments
  • Mohammad Salim ৬ এপ্রিল, ২০১৮, ৪:২৩ এএম says : 0
    ki bolbo bujtesi na
    Total Reply(0) Reply
  • Nur ৬ এপ্রিল, ২০১৮, ১০:১৩ এএম says : 0
    Pobitro makkae sinema ............der moha dongso onibarjo .
    Total Reply(0) Reply
  • MD Belal Uddin ৬ এপ্রিল, ২০১৮, ১:৪৭ পিএম says : 0
    Same to you prince
    Total Reply(0) Reply
  • Alamin Sheikh ৬ এপ্রিল, ২০১৮, ১:৪৭ পিএম says : 0
    ওদের ধংস ওরাই ডেকে আনছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ