Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি কে চালায় -মির্জা ফখরুলকে পাল্টা প্রশ্ন ওবায়দুল কাদেরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন রেখে বলেছেন, বিএনপি নামক দলটা কে চালায়? দেশে থেকে কেউ চালায় না বিদেশ থেকে চালায়? এই প্রশ্নের জবাব দিন?
গতকাল বৃহস্পতিবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিসে দলের যুব ও ক্রীড়া উপ-কমিটির সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে গতকাল দুপুরে বিএনপির নয়াপল্টনের কার্যালয়ে মির্জা ফখরুল বলেছিলেন, আমার তো মাঝে-মাঝে মনে হয়, সত্যিই কি আওয়ামী লীগ দেশ চালাচ্ছে? অ্যাজ অ্যা পলিটিক্যাল পার্টি আওয়ামী লীগ কি দেশ চালাচ্ছে? আমাদের তো মনে হয়, কোনো রাজনৈতিক দল দেশ চালাচ্ছে না। এটাই আমার সন্দেহ।
মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা একটা বৈধ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ চালাচ্ছি। ওনি (ফখরুল) এর মধ্যে এখন কোন অজানা শক্তির আবিষ্কার করলেন? সেই শক্তিটা কে? আমরা জানতে চাই- এটা পরিষ্কার করে বলুন, এই অজানা শক্তিটা কে? বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা অশান্তি-অস্থিরতা সৃষ্টির কত পায়তারা করলেন। কিন্তু দেশ এখনো শান্তিতে আছে। দেশে কোনো অস্থিরতা নেই। দেশ এখন এশিয়ার অনেক দেশের চাইতে আমাদের দেশের পরিস্থিতি অনেক বেশি স্টেবল।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল সাহেবকে জিজ্ঞেস করতে চাই, আপনারা তো একেক জন একেক সময় একেক কথা বলেন। আপনাদের পার্টিটা কে চালায়? এক দলে এতো কথা কেন? একই দলের এক অঙ্গে এতো রূপ কেন? এটা তো বুঝতে পারি না। আপনাদের দল কে চালায়? টেমস নদীর পাড় থেকে কে সুতা টানে? কিভাবে চলে? পার্টি কি দেশের কেউ চালায়, না বিদেশ থেকে চালায়- এই প্রশ্নের জবাব দিন।
সভায় একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন ভোটার ও নারী ভোটারদের প্রতি দৃষ্টি রেখে দলীয় কাজ করারও নির্দেশনা দেন ওবায়দুল কাদের। একই সঙ্গে উপ-কমিটির পদ ব্যবহার করে পোস্টার, ফেস্টুন, বিলবোর্ডের মাধ্যমে কেউ যাতে নির্বাচনী এলাকায় ডিস্টার্ব না করে সে বিষয়েও সতর্ক করেন তিনি। যুব ও ক্রীড়া উপ কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন সদস্য সচিব হারুনুর রশীদসহ কমটির সদস্যররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ