Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আফগানিস্তানে হাফেজ শিশুদের হত্যার প্রতিবাদে জিহাদে ঝাপিয়ে পরতে হবে : ইসলামী নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আফগানিস্তানে হাফেজ শিশুদের হত্যার প্রতিবাদে জিহাদে ঝাপিয়ে পরার আহŸান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ও ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ। গতকাল পৃথক বিবৃতিতে তারা এ আহŸান জানান।
খেলাফত আন্দোলন
বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ আফগানিস্তানের কুন্দুসের এক মাদরাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে বিশ^ সন্ত্রাসী আমেরিকা ও তার দোসর আফগানসন্ত্রাসীদের বিমান হামলায় অসংখ নিরীহ হাফেজ শিশুহত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, হাফেজদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে বিমান হামলা করে হাফেজ শিশুহত্যার বর্বর ঘটনায় ধর্ম-বর্ণ নির্বিষেশে সকল মানুষ ক্ষুব্ধ ও মর্মাহত। আফগানিস্তানে নিষ্পাপ হাফেজ শিশুদের নৃসংশ হত্যার ঘটনা পর কোন বিবেকবান মানুষ চুপ থাকতে পারেনা। এ লোমহর্ষ হত্যার প্রতিবাদে বিশ^ মুসলিমকে ঐক্যবদ্ধ ভাবে জিহাদে ঝাপিয়ে পরতে হবে। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে জামিয়া নুরিয়া মাদরাসায় এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমাদ, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি ফখরুল ইসলাম, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মুফতি ইলয়াছ মাদারীপুরী ও মুফতী আকরাম হুসাইন প্রমুখ। সভায় শাহাদাত বরণকারী আফগানিস্তানের মজলুম শহীদ পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে তাদের জন্য দোয়া করা হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন এক বিবৃতিততে আফগানিস্তানের কুন্দুস প্রদেশের দাশ্তেআর্চি জেলার পাঠান বাজার এলাকায় মাদরাসায়ে উমরিয়্যাহ এর হাফেজ ছাত্রদের সনদ প্রদান ও দস্তারবন্দি অনুষ্ঠান চলাকালে আমেরিকার সন্ত্রাসী বিমান হামলায় শতাধিক আফগান নিরীহ শিশু-কিশোর হাফেজে কুরআন শাহাদাত বরণ করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃদ্বয় বলেন, বিশ্বসন্ত্রাসের মোড়ল আমেরিকা নিরীহ নিরাপরাধ হাফেজ ছাত্রদের শহীদ করে নিজেদেরকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবে পরিচয় দিয়েছে। জালিমদের হাতে শাহাদাত বরণকারী আফগানিস্তানের মজলুম শহীদ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি বলেন, এই ঘটনা কোনভাবেই মেনে নেয়া যায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ