Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উন্নয়নশীল দেশগুলোর মধ্যে বাংলাদেশ অনুকরণীয় : শিক্ষামন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। শিক্ষার হার বাড়াতে শতকরা ৪০ ভাগ শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করা হচ্ছে। এখন সার্বিকভাবে দেশের পরিবর্তন আসছে। আমরা এখন আর ভিক্ষুকের জাতি নই। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। দুনিয়া বলছে বাংলাদেশ উন্নয়নশীল দেশগুলোর মধ্যে অনুকরণীয়।
শিক্ষামন্ত্রী আরো বলেন, গোলাপগঞ্জে এই বছরের মধ্যে কোন গ্রাম বিদ্যুৎ বিহীন থাকবে না। এই উপজেলায় ১১৯টি প্রাইমারী ¯ু‹লের নতুন ভবন নির্মান করা হয়েছে। দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। এই জন্য আবারো শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আওয়ামীলীগকে ক্ষমতায় নিয়ে আসতে হবে। তা না হলে স্বাধীনতা বিরোধী চক্র আবারো ক্ষমতায় আসলে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিবে। তিনি গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলার নিমাদলে পূর্বরেঙ্গা উচ্চ বিদ্যালয়’র শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে ও ল²ীপাশা ইউপি আওয়ামীলীগ সভাপতি নুরুল ইসলাম চৌধুরী’র পরিচালনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগ নেতা, গোলাপগঞ্জ এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী, পূর্বরেঙ্গা উচ্চ বিদ্যালয়’র আব্বাস উদ্দিন শিক্ষক শ্যামল কান্তি দে, অবিভাবক প্রতিনিধি আব্দুল মুকিত, পরিচালনা কমিটি সদস্য আলাউদ্দিন আহমদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলাম, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী, উপজেলা নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান, গোলাপগঞ্জ প্রেসক্লাব’র সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, উপজেলা আওয়ামীলীগ’র দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, আল এমদাদ উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি রোটারিয়ান মঞ্জুর আহমদ, ল²ীপাশা ইউপি সাবেক চেয়ারম্যান মাহমুদ আহমদ, লক্ষণাবন্দ ইউপি আওয়ামীলীগ সভাপতি নিজাম উদ্দিন, ফুলবাড়ী ইউপি আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান কয়েছ, গোলাপগঞ্জ কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সহসভাপতি আজমল হোসেন শোভন, অর্থ সম্পাদক বিদ্যুৎ জ্যোতি পুরকায়স্থ, উপজেলা আওয়ামীলীগ নেতা জহির উদ্দিন, আলিম উদ্দিন বাবলু, নাজিমুল হক লস্কর, আজমল হোসেন মনি, জেলা যুবলীগ নেতা জাফরান জামিল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন দিপন, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার প্রমুখ। এর আগে শিক্ষামন্ত্রী সকাল সাড়ে ১০টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সানকপুর রাস্তার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।
অসুস্থ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও ল²ীপাশা ইউপি চেয়ারম্যান কবির আহমদ মুসনকে দেখতে তার বাসবভনে যান। এছাড়া আতাহারিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মৃত বাবুল মিয়ার পরিবার ও শিক্ষক গৌছ মিয়াকে দেখতে তাদের বাসভবনে যান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ