Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে পৃথক দু’টি অগ্নিকান্ডের তিন শ্রমিক

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজধানীতে পৃথক দু’টি অগ্নিকান্ডের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। তাদের মধ্যে ৩জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শেওড়াপাড়ায় একটি পোশাক তৈরির কারখানায় গত শুক্রবার দিবাগত গভীর রাতে আগুনের ঘটনা ঘটেছে। এতে তিন শ্রমিক দগ্ধ হয়েছেন। দগ্ধ তিন শ্রমিক হলেন মো. মাঈনুদ্দীন (২১), আল আমিন (২০) ও মো. মাসুম (১৭)। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসারত তিন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাদের শরীরের বেশির ভাগ পুড়ে গেছে।
শ্রমিক স্বপন সাংবাদিকদের জানান, শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে শেওড়াপাড়ার ওই পোশাক কারখানাটিতে আগুন লাগে। এ সময় সেখানে কাজ করছিলেন মাঈনুদ্দীন, আলামিন ও মাসুম। আগুনে তাদের শরীর পুড়ে যায়। পরে তাদেরকে গুরুতর দগ্ধ অবস্থায় ভোর চারটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে ভর্তি করা হয়। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজ রিভেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যান এবং এক ঘন্টার চেষ্টায় আগুন নেভান। তবে কী কারণে আগুন লেগেছে তা জানা যায় নি। অন্যদিকে গতকাল দুপুর ১২টার দিকে গুলশানে নিকেতন পার্ক সংলগ্ন একটি ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।
ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার ইন্সপেক্টর মিজানুর রহমান জানান, গতকাল দুপুর ১২টা ১২ মিনিটে আগুনের খবর পেয়ে ৪টি ইউনিট পাঠানো হয়। দুপুর ১টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে সময় লাগবে বলে ওই কর্মকর্তা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ