Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রসঙ্গ কোচিং সেন্টার মন্ত্রী অসহায় হলে সাধারণ মানুষ যাবে কোথায় -দুদক কমিশনার

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সমালোচনা করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেছেন, তিনি নাকি কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন না, এটা কেমন কথা। সরকারের একজন মন্ত্রী যদি অসহায় হয় তাহলে সাধারণ মানুষ কোথায় যাবে। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে দুর্নীতি প্রতিরোধে শ্রেষ্ঠ জেলা ও উপজেলা কমিটির পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. নাসির উদ্দীন আহমেদ বলেন, আমাদের শক্তি হল জনগণ। তাদের সাথে নিয়ে আমরা প্রতিটি সেক্টরে দুর্নীতি প্রতিরোধ করব। যদিও আমাদের মধ্যেও সমস্যা আছে। তারপরও আমরা কাজ করে যাচ্ছি, সফলতা আসবেই। দুনীর্তি প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যাদের টেক্সে আমাদের সংসার চলে তাদের সেবা আগে দিতে হবে। অনেকেই স্ত্রীর প্ররোচনায় দুর্নীতিতে জড়িয়ে পড়েন উল্লেখ করে তিনি বলেন, আমরা অনেকেই সহধর্মিনীর দ্বারা প্রভাবিত হয়ে দুর্নীতি করি। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, আমাদের সমাজে বকশিস বলে একটা প্রথা চালু আছে। এই বকশিসও কিন্তু এক প্রকার দুর্নীতি। সেটি আমাদের নির্মূল করতে হবে।
এ বছর দুর্নীতি প্রতিরোধ কমিটির শ্রেষ্ঠ জেলা হিসেবে খাগড়াছড়ি, শ্রেষ্ঠ উপজেলা বাঁশখালী, চকরিয়া, লাকসাম নির্বাচিত হয়েছে। এসব জেলা ও উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের পুরস্কার তুলে দেন দুদক কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রামের পরিচালক মোঃ আক্তার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার ইকবাল বাহার, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলী ও সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজুল ইসলাম কমু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ