Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণমাধ্যম গণতন্ত্রের অতন্দ্র প্রহরী তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণমাধ্যম গণতন্ত্রের অতন্দ্র প্রহরী। রাষ্ট্রযন্ত্র ও সমাজের অন্দরে নিরন্তর আলো ফেলে চলেছে আমাদের গণমাধ্যম।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে দৈনিক আমাদের সময় কার্যালয়ে পত্রিকাটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি একথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম ও গণতন্ত্র একই হাতের এপিঠ-ওপিঠ। ছাপার অক্ষরে সংবাদপত্র যে খবর আমাদের কাছে পৌঁছে দেয়, তা চলমান সমাজের দর্পণ হিসেবে কাজ করে। রাজনীতিকরা ভুল করলে গণতন্ত্রের ক্ষতি হয়, কিন্তু গণমাধ্যম ভুল করলে গণতন্ত্র মুখ থুবড়ে পড়তে পারে।’ দৈনিক আমাদের সময়’র ত্রয়োদশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটার সময় পত্রিকাটি মাটি, মানুষ ও মুক্তিযুদ্ধের প্রতি দায়বদ্ধ থেকে উন্নয়ন, অগ্রগতি, গণতন্ত্র ও সুন্দর সমাজ নির্মাণের পথে নিত্যসঙ্গী হবে বলে আশাপ্রকাশ করেন হাসানুল হক ইনু।
দৈনিক আমাদের সময় ও ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. নূর আলী, পরিচালক মো: আলী হোসেন, পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার, ব্যবস্থাপনা সম্পাদক সন্তোষ শর্মাসহ পত্রিকাটিতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৯ মার্চ, ২০১৮, ৯:২৪ পিএম says : 0
    খুবই সত্য কথা বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এই কথা আমি বহুবার এই ইনকিলাব পত্রিকায় বেলে আসছিলাম গণমাধ্যমই হচ্ছে দেশের মূল যন্ত্র যানাকি দেশকে এদিক ওদিক করে ফেলতে পারে। তথ্যমন্ত্রী নিজের গা বাচাবার জন্যই সত্য কথা বলেছেন যে, “গণমাধ্যম ও গণতন্ত্র একই হাতের এপিঠ-ওপিঠ। ছাপার অক্ষরে সংবাদপত্র যে খবর আমাদের কাছে পৌঁছে দেয়, তা চলমান সমাজের দর্পণ হিসেবে কাজ করে। রাজনীতিকরা ভুল করলে গণতন্ত্রের ক্ষতি হয়, কিন্তু গণমাধ্যম ভুল করলে গণতন্ত্র মুখ থুবড়ে পড়তে পারে।’ কথা গুলো খুবই সত্য এবং তিনি এই গণমাধ্যমকে একটু আমাদের ভাষায় “তেল মালিশ করলেন” যাতে করে এখন রাজনীতির যে অবস্থা এটা যেন ওনার দিকেই থাকে অন্য দিকে যাতে না যায়। আমার কথা হচ্ছে শুধু গণতন্ত্রই নয় দেশের সবরকম কর্মকান্ড যেমন সন্ত্রাস এটাও যদি গণমাধ্যম চায় নির্মূল করতে পারে কোন মন্ত্রীর সাহস নেই আটকায়। সত্য বলার প্রচলন গণমাধ্যম চাইলে প্রতিষ্ঠিত করতে পারে উকিলের ক্ষমতা নেই এদের আটকায়। দেশের উকিল সহ অসৎ লোকজন মিথ্যা বলা ছাড়তে বাধ্য হবে যদি গণমাধ্যম চায়। এইভাবে দেশের সবকিছুই প্রকৃতই নির্ভর করে গণমাধ্যমের উপর এটাই মহা সত্য। যতদিন না আমাদের দেশের গণমাধ্যম প্রকৃত ভাল মানুষের হাতে না পরবে ততদিন গণমাধ্যম জনগণ কিংবা দেশের কোন কাজেই আসবেনা এটাই সত্য। আল্লাহ আমাদের দেশের গণমাধ্যমের মালিকদেরকে সততার সাথে চলার ক্ষমতা দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ