Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার সাজা বৃদ্ধি দুদকের আবেদন বিষয়ে সিদ্ধান্ত আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা আপিল গ্রহণ করা হবে কি না, এ বিষয়ে শুনানির জন্য আজ বুধবার দিন ধার্য করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার দুদকের আইনজীবী বিষয়টি আদালতে উপস্থাপনের পর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য এ দিন ধার্য করেন। আদালতে আপিলটি শুনানির জন্য উপস্থাপন করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। এর আগে গত ২৫ মার্চ দুদকের আইনজীবী খুরশীদ আলম খান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দায়ের করেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রæয়ারি বিচারিক আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদন্ড দেন। তবে মামলার অপর আসামিদের ১০ বছর করে কারাদন্ড দেন আদালত। খালেদা জিয়ার সাজার মেয়াদ বাড়াতেই এই আপিল করে দুদক। বিশেষ জজ আদালতের ওই রায়ের পর থেকে কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন।#####

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ