Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এরশাদের জাপার আলোচনা সভায় নেতৃবৃন্দ দেশ স্বৈরতান্ত্রিক কলঙ্কের খেতাব পেয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, স্বাধীনতার চার মূল স্তম্ভের মধ্যে অন্যতম ছিলোÑ গণতন্ত্র। অথচ সেই গণতন্ত্র আজ বিপন্ন। কোনো ক্ষেত্রেই গণতান্ত্রিক আচরণ দেখা যায়না। গণতান্ত্রিক শাসনের মধ্যেই দেশ আজ আন্তর্জাতিকভাবে স্বৈরতান্ত্রিক দেশের কলঙ্কিত এক খেতাব অর্জন করেছে। এর চেয়ে দুঃখজনক ঘটনা জাতীয় জীবনের জন্য আর কিছু থাকতে পারেনা। গতকাল জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। তারা আরো বলেন, স্বাধীনতার বয়স ৪৭ বছর অতিক্রম করার পরও দেশের ঘরে ঘরে স্বাধীনতার সুফল পৌঁছে যায়নি। এখনো ক্ষুধা, দারিদ্র, বেকারত্ব, নিরাপত্তাহীনতা জনজীবনকে বিপর্যস্ত করে রেখেছে। সামাজিক জীবন দূর্বিসহ হয়ে আছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে এবং স্বাধীনতার সুফল সকল মানুষের কাছে পৌঁছে দিতে পল্লীবন্ধু এরশাদকে আবার নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় ফিরিয়ে আনতে হবে।
আলোচনা সভায় বক্তারা বলেন, এরশাদ ক্ষমতায় গিয়ে মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা এবং স্বাধীনতার চেতনা বাস্তবায়নে যত কাজ করেছেন, আর কোনো সরকার তা করতে পারেননি। বক্তরা বলেন, জাতীয় পার্টির শাসনামলেÑ দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়নিÑ দেশ স্বৈরতান্ত্রিক দেশের কলঙ্ক অর্জন করেনি। তাই জাতীয় পার্টিকে আবার ক্ষমতায় অধিষ্ঠিত করা ছাড়া দেশবাসীর কাছে আর কোনো বিকল্প নেই।
জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে সভায় বক্কৃতা করেন সুনীল শুভ রায়, প্রেসিডিয়াম সদস্য সফিকুল ইসলাম সেন্টু, শামসুল হক, সুলতান আহমেদ সেলিম, জাহাঙ্গীর আলম পাঠান, মোঃ আনিস উর রহমান খোকন, মোহাম্মদ আলী শেখ, হাজী সিরাজ, আব্দুল আজিজ, কাজী আবুল খায়ের, হামিদ হাসান, আশেকুল আমিন, আলাল উদ্দিন আলাল, শরিফুল ইসলাম সোহেল, হাজী নুরুল ইসলাম, এম এ হাশেম, ইসমাইল হোসেন, মকবুল আহমেদ মুকুল, হাজী জমির উদ্দিন, আব্দুস সাত্তার, সিরাজুল ইসলাম প্রমুখ। ##

 

 



 

Show all comments
  • Parvez Islam ২৭ মার্চ, ২০১৮, ৭:৪৫ এএম says : 0
    এই অর্জন আপনাদেরও
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ