Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জোর করে ক্ষমতায় থাকায় সরকার স্বৈরাচারী তকমা পেয়েছে -ড. খন্দকার মোশাররফ

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : গায়ের জোরে ক্ষমতায় থাকার কারণেই বর্তমান সরকার স্বৈরাচারী তকমা পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আমরা ক্ষুব্ধ যে আওয়ামী লীগের আজকের সরকার শুধু ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য সারা বিশ্বে, বাংলাদেশকে স্বৈরাচারী একটি দেশে পরিণত করেছে। কিছু কিছু মন্ত্রী বলেছেন, তাদের যে স্বৈরাচার বলা হয়েছে, এটা ভিত্তিহীন। অথচ যারা জনগণের ভোট ছাড়া একটি সরকার পরিচালনা করে তারা কিভাবে গণতান্ত্রিক সরকার হয়। গায়ের জোরে আপনারা সরকারে আছেন, অতএব আপনারা স্বৈরাচারী সরকার। গতকাল (রোববার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘স্বাধীনতা ফোরাম’ আয়োজিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
উন্নয়নশীল দেশে উন্নীত হওয়া প্রসঙ্গে ড. মোশাররফ বলেন, খালেদা জিয়ার কারাবন্দি ও আগামী নির্বাচন নিয়ে জনগণের দৃষ্টি অন্যদিকে নিতেই সরকার এই আনন্দ করছে। কারণ উন্নয়নশীল দেশের আনুষ্ঠানিক স্বীকৃতি পেতে আরো ছয় বছর লাগবে। তিনি বলেন, ‘আগামী নির্বাচন নিয়ে সরকার যে ধরনের পরিকল্পনা করেছে, সেই ধরনের নির্বাচন এ দেশে হতে দেওয়া হবে না। খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আমরা আন্দোলন করছি। এই আন্দোলন অব্যাহত থাকবে। সরকারের আচরণ দেখে ভবিষ্যতে কী হবে তা জনগণই ঠিক করবে। বিএনপি নেতা বলেন, গত ৮ ফেব্রæয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে নিয়ে সরকার ভেবেছে, বিএনপির নেতাকর্মীরা ঢাকায় নানারকম সন্ত্রাসী কর্মকাÐ করবে। এই জন্য আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদের লাঠি ও পেট্রোল বোমা দিয়ে মোড়ে মোড়ে বসিয়ে রেখেছিল। তাদের বলা হয়েছিল, বিএনপি একটি গাড়ি ভাঙলে তোমরা ১০০টি গাড়ি ভাঙবে। কিন্তু আমরা তাদের সেই ষড়যন্ত্র বুঝে ফেলেছি। আমরা তাদের ফাঁদে পা দেই নাই। এরপরে আপনাদের গোয়েন্দা সংস্থার রিপোর্ট, আমরা দুই থেকে তিনদিন হরতাল দেব। আর আপনারা সেই হরতালে ভাঙচুর করে আমাদের বিরুদ্ধে অভিযোগ আনবেন। এটাও আপনারা পারেন নাই। আয়োজক সংগঠন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ