Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার সাজা বৃদ্ধির আপিল প্রত্যাহারে অনুরোধ জানিয়েছেন জয়নুল আবেদীন

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে দুদকের আপিল আবেদনটি প্রত্যারের অনুরোধ জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, স্বাধীন দুর্নীতি দমন কমিশন স্বাধীনভাবে থাকুন এবং দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকুন। রাজনৈতিক নেত্রিবৃন্দের বিরুদ্ধে সরকারের রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য অহেতুক মামলা করবেন না। গতকাল রোববার দুদকের আপিল দায়েরের পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সভাপতির কক্ষে তিনি এই অনুরোধ জানান। জয়নুল আবেদীন বলেন, দেশের মানুষ অত্যন্ত বেদনার মধ্যে আছে। দেশের মানুষ ভালো নেই। দেশের মানুষের কথা বলার অধিকার নেই। কথা বললেই তাদের বিরুদ্ধে মিথ্যা, হয়রানিমূলক ও ভিত্তিহীন মামলা করা হয়। এবং শুধু মামলাই হয়না, সেই মামলায় তাদেরকে রিমান্ডে নেয়া হয়। সর্বোচ্চ আদালতের একটি নির্দেশ আছে, অহেতুক কাউকে রিমান্ডে নেয়া যাবেনা। কিন্তু আমরা লক্ষ্য করেছি, দিনের পর দিন রিমান্ডে নেয়া হচ্ছে। এটা আদালতের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করা হচ্ছে।
সমস্ত বিচার বিশ্লেষণ করে আইনজীবীরা দেখেছে, বিগত নির্বাচনে বাংলাদেশের মানুষ কোথাও কোনো ভোট দিতে পারেনি। এখনো মানুষ আগামী নির্বাচন কিভাবে হবে সে নিয়ে সন্দিহানে রয়েছে। সরকারের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে, তারাই আবার জিতে যাবে। তাদের কাছে নাকি জাদুর কাঠি আছে। সেজন্য দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীরা ভোট দিয়ে প্রমাণ করে দিয়েছে, যদি নিরপেক্ষভাবে দেশের মানুষ ভোট দিতে পারে তবে দেশের সর্বোচ্চ আদালতে যে ফলাফল হয়েছে সেই ফলাফলই সারা বাংলাদেশে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ