Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশী ইমামের খুনী সেই মোরেল অভিযুক্ত

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:৫৮ এএম

নিউ ইয়র্কে বাংলাদেশী ইমাম মাওলানা আখুঞ্জি ও তার বন্ধু, সহযোগী তারা উদ্দিনকে খুনের দায়ে অভিযুক্ত করা হয়েছে অস্কার মোরেলকে (৩৭)। সে নিউ ইয়র্কের একজন বাসিন্দা। তার বিরুদ্ধে নিউ ইয়র্কের সুপ্রিম কোর্ট অভিযোগ গঠন করে। ২০১৬ সালের ১৩ আগস্ট নামাজ আদায় করে নিউ ইয়র্কের একটি পার্কের ভিতর দিয়ে হাঁটছিলেন আখুঞ্জি, তারা উদ্দিন। এ সময় অস্ত্রধারীরা পিছন থেকে গিয়ে তাদেরকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় তখন তোলপাড় হয়।
ব্রæকলিনে বসবাসকারী মুসলিমদের মধ্যে দেখা দেয় আতঙ্ক। তবে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতা তাদের পাশে এসে দাঁড়ান। গত শুক্রবার কুইন্স বরোর জেলা এটর্নি রিচার্ড এ ব্রাউন এ হত্যকাÐকে বর্ণনা করেছেন এভাবে, এটা হলো দিনের মধ্যভাগে প্রকাশ্যে অস্ত্র হাতে বিবেকবর্জিত এক সহিংসতা। শিশু ও পরিবারবেষ্টিত একটি এলাকার খুব কাছেই এ ঘটনা ঘটানো হয়েছে। রিচার্ড এ ব্রাউন তার বিবৃতিতে দাবি করে, এ মামলার রায়ের মধ্য দিয়ে নিহতের পরিবার ও তার বন্ধুবান্ধবদের মধ্যে কিছুটা হলেও স্বস্তি আসবে। এ নিয়ে যে মামলা হয়েছে তার তিন সপ্তাহব্যাপী শুনানিতে অভিযক্ত করা হয় অস্কার মোরেলকে। এখন তার যাবজ্জীবন কারাদÐ হতে পারে। তবে এক্ষেত্রে সে প্যারোল সুবিধা পাবে না। তাকে আগামী ১৮ই এপ্রিল এই শাস্তি দেয়া হতে পারে। উল্লেখ্য, ২০১৬ সালের ওই হামলার পর নিউ ইয়র্কে বসবাসকারী মুসলিম স¤প্রদায় একে ঘৃণাপ্রসূত অপরাধ হিসেবে আখ্যায়িত করেছিলেন। তবে প্রসিকিউটররা বলছেন, হত্যাকারীর উদ্দেশ্য পরিষ্কার নয়। ওদিকে নিউ ইয়র্কে কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স শাখার নির্বাহী পরিচালক আফাফ নাসের একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, বিচারের মধ্য দিয়ে নির্যাতিতদের পরিবার কিছুটা স্বস্তি পাবেন। সূত্র : ওয়েবসাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ