Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিল্পপতি আজাদের বাড়ির আংশিক ভেঙেছে রাজউক

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানে অবস্থিত হা-মীম গ্রæপের মালিক এ কে আজাদের বাড়ির আংশিক অংশ ভেঙ্গেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রাজউকের অনুমোদিত নকশা নেই বলে সকালে উচ্ছেদ অভিযান চালানো হয়। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে রাজউকের পরিচালক অলিউর রহমানের নেতৃত্বে গুলশানের ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে এই অভিযান চালানো হয়।
এ বিষয়ে অলিউর রহমান বলেন,আমাদের অথারাইজড অফিসার এই বাড়িটির নকশা চেয়েছিলেন, কিস্ত তারা নকশা দেখাতে ব্যর্থ হয়েছেন। আমাদের অফিসেও তল্লাশি করে এই ভবনের রাজউক অনুমোদিত কোনও নকশা পাইনি। ভবন মালিকও রাজউক অনুমোদিত নকশা দেখাতে ব্যর্থ হয়েছেন। ফলে এটা অবৈধ ভবন। এই ভবন আমরা রাজউকের যে নিয়মিত অভিযান তার অংশ হিসেবে উচ্ছেদ করছি।
সকাল থেকে শুরু হলেও অভিযান চলে দুপুর একটা পর্যন্ত। কি কারণে অভিযান স্থগিত করা হয়েছে,আবার অভিযান চলবে কি না রাজউকের পরিচালক এ ব্যপারে কিছুই জানাতে পারেননি। অলিউর রহমান সাংবাদিকদের বলেন, সময় স্বল্পতার কারণে অভিযান স্থগিত করা হয়েছে। ভবনটি ভাঙার পর পুরো প্লট মালিকের কাছে বুঝিয়ে দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা প্লটের বিরুদ্ধে অভিযান করিনি। অভিযানটি হয়েছে ভবনের বিরুদ্ধে। অভিযান আবার শুরু হবে কিনা সে বিষয়ে জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।
এ কে আজাদের বাড়ির নিরাপত্তাকর্মী জানান, বাড়ি ভাঙা শেষ। আর হবে না। সরিয়ে নেওয়া হচ্ছে ভবন ভাঙার সরঞ্জাম। বিকাল পৌনে চারটায় বাড়ি ভাঙার সব সরঞ্জাম সেখান থেকে সরিয়ে নেওয়া হয়।
তবে এসব বিষয়ে হা-মীম গ্রæপের চেয়ারম্যান এ কে আজাদের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
এ কে আজাদের শ্যালক শহীদুল ইসলাম বলেন, ভবনটি নিয়ে অবশ্যই দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। আমাদের কাছে ভবনের পক্ষের সব বৈধ কাগজ রয়েছে।
রাজউক কর্তৃপক্ষ আবার উচ্ছেদ অভিযানে এখানে আসবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা আমাদের বৈধ কাগজ তাদের দেখিয়েছি। এরপর তারা এখান থেকে চলে গেছেন। তারা আর আসবে না।
এই ব্যাপারে ক্ষতিপূরণের জন্য কোনও আইনি ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনও এই ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি। এ ব্যাপারে পরে দেখা যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ