Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনের তিন মাস আগে মন্ত্রী পরিষদ ভেঙে দেবেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী

কয়েক ধাপে নির্বাচন করার পরিকল্পনা

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তিন মাস আগে বর্তমান মন্ত্রী পরিষদ ভেঙে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
চলতি সংসদে যে সকল দলের প্রতিনিধিত্ব রয়েছে শুধুমাত্র সেই সকল দল থেকে প্রতিনিধি নিয়ে নির্বাচনকালীন নতুন মন্ত্রী পরিষদ গঠন করবেন তিনি। কিন্তু বর্তমান সংসদে বিএনপির কোন প্রতিনিধিত্ব না থাকায় নির্বাচনকালীন সেই মন্ত্রী সভায় তাদের কোন প্রতিনিধিত্ব থাকবে না বলেও তিনি জানান। এ সময় মন্ত্রী আরও বলেন, ছবিসহ ভোটার আইডি কার্ড হওয়ায় ফলে এখন আর জালিয়াতি নির্বাচন করা সম্ভব না। তবে দুই এক জায়গায় গুন্ডা বাহিনী দিয়ে ভোট কেন্দ্র দখল করার সম্ভবনা রয়েছে। সেজন্য পর্যাপ্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সারাদেশে কয়েক ধাপে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করার পরিকল্পনাও করা হয়েছে বলে মন্ত্রী জানান। গতকাল দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত নারী শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস এবং ভারতেশ্বরী ছাত্রীদের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। সকাল সাড়ে দশটায় আবুল মাল আব্দুল মুহিত সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্স মাঠে এসে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, শ্রী মতি সাহা প্রমুখ। পরে মন্ত্রী ভারতেশ্বরী হোমসে প্রিন্সিপাল প্রতিভা মুৎসুদ্দি হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদেন। সেখানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ছাড়াও বক্তৃতা করেন কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, একুশে পদক প্রাপ্ত ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, শ্রীমতি সাহা ও ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ প্রতিভা হালদার প্রমুখ।
মন্ত্রী আরও বলেন, আগামী অর্থ বছরের সম্ভব্য বাজেটের আকার ৪ লাখ ৬০ থেকে ৪ লাখ ৭৫ হাজার কোটি টাকা হবে। সামাজিক নিরাপত্তার আওতা প্রতি বছরই বাড়ছে আগামীতে আরো বাড়নো হবে তিনি উল্লেখ করেন। তিনি এ সময় বলেন, জনসংখ্যা, আয়তন, সম্পদ, মানব সম্পদ বিবেচনা করে প্রতিটি জেলাকে ক্লাসিফিকেশন করা হয়েছে। এই ক্লাসিফিকেশন অনুয়াযী আগামী তিন বছরের মধ্যে সারাদেশে জেলা ওয়ারি বাজেট করা হবে। অর্থমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হওয়ার কথা থাকলেও ২০১৮ সালে মধ্যেই মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। তবে জাতিসংঘ ২০২৪ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দেবে বলে তিনি জানান।
পরে বিকেলে তিনি কুমুদিনী হাসপাতালে আধুনিক আইসিও উদ্বোধন করেন। বিকেলে সাড়ে চারটার দিকে তিনি ঢাকার উদ্দেশ্যে মির্জাপুর ত্যাগ করেন।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৮ মার্চ, ২০১৮, ১:৩৯ এএম says : 0
    জনগন বলছেন, “ আপনার কথা পরে ....... ........ পরিনত হয়, এবারও কি............৷
    Total Reply(0) Reply
  • তপন ১৮ মার্চ, ২০১৮, ৩:৩৪ এএম says : 0
    ভাঙ্গার কি দরকার ?
    Total Reply(0) Reply
  • Jalal Uddin Ahmed ১৮ মার্চ, ২০১৮, ১১:৪৮ এএম says : 0
    Ministry will resolve and parliament will remain ????
    Total Reply(0) Reply
  • Yeasin Arafat Jabir ১৮ মার্চ, ২০১৮, ১১:৪৮ এএম says : 0
    নিরদলিও নিরবাচন চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ