Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এসপি আনিসের প্রশংসনীয় পদক্ষেপ যশোরের সব থানায় সিটিজেন চার্টার

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো : মাদকের বিরুদ্ধে ক্র্যাশ প্রোগ্রাম করে বহুলাংশে সফলতার পর এবার যশোর সব ক’টি থানা এলাকা মাদকমুক্ত করার লক্ষ্যে যশোরের পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান বিপিএম, পিপিএম (বার) কর্মসূচী ঘোষণা করেছেন। একইসঙ্গে তিনি সকল থানায় সিটিজেন চার্টার টাঙানোর ব্যাবস্থা গ্রহন করেছেন।
তিনি গতকাল শনিবার পুলিশের এক কল্যাণ সভায় বলেন, যশোরের প্রতিটি থানা হবে ‘সেবা কেন্দ্র’। এসব কেন্দ্র জনগণের আস্থা বৃদ্ধিসহ সৌহার্দ্যপুর্ণ আচরণ করার অঙ্গীকার আদায় করা হয়েছে পুলিশ কর্মকর্তাদের কাছ থেকে। তিনি বলেন, মাদক ও জঙ্গীর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এর নির্দেশে যশোর পুলিশ কাজ করছে, মহান স্বাধীনতা যুদ্ধে প্রথম শত্রæমুক্ত জেলা ও বাংলাদেশের প্রথম ডিজিটাল জেলা যশোরের মতো পুলিশী সেবা কেন্দ্রেও শ্রেষ্ঠ জেলা হবে যশোর। যশোরের মাটি থেকে মাদক নির্মূল করে ইতিহাস সৃষ্টি করতে চান এসপি আনিস। এসপি বলেন, কতিপয় পুলিশ সদস্যদের অনৈতিক কর্মকান্ড গোটা পুলিশ বাহিনীর ভাবমুর্তি ক্ষুন্ন করছে, যা কোনভাবেই পশ্রয় দেয়া হবে না। থানা/ক্যাম্প/ফাঁড়ীতে আগত জনসাধারণের পুলিশী সেবার মান সম্পর্কে মন্তব্য লিপিবদ্ধ করার জন্য নির্ধারিত ছক মোতাবেক প্রত্যেক পুলিশ ইউনিটে রেজিষ্টার রাখার নির্দেশ দেয়া হয়েছে।
ভারতীয় ফেনসিডিলসহ মাদকের ভয়াবহতায় যশোর ছিল একসময় শীর্ষে। মাদকসেবী ও ব্যবসায়ীদের দাপট ছিল অপ্রতিরোধ্য। যশোরে এসপি আনিসুর রহমান যোগদানের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেন। সেই থেকে লাগাতার অভিযানে মাদক স¤্রাটদের আস্তানা গুড়িয়ে সেখানে গাছ রোপন, ক্র্যাশ প্রোগ্রামের পাশাপাশি, ‘এসড্রাইভ’ ও ‘ডোর টু ডোর’ প্রোগ্রাম,আত্মসমর্পণের সুযোগ দেয়া, ছবিসহ পোস্টার ও লিফলেট বিলি করে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা, সমাজের গুরুত্বপুর্ণ ব্যক্তি এবং সাংবাদিকদের সমন্বয়ে গোলটেবিল ও স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পুলিশ-ছাত্র কাউন্সিলিং,স্বাভাবিক জীবনে ফিরে আসা মাদকসেবী ও ব্যবসায়ীদের পুনর্বাসনে জেলা পুলিশের ২সহ¯্রাধিক সদস্য একদিনের বেতন দেয়াসহ বহুমুখী পদক্ষেপ নিয়ে এসপি আনিস যশোরের বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের কাছে প্রশংসিত হয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ