Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মেয়ের এমন মৃত্যুতে গর্বিত পৃথুলার মা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 ইউএস বাংলার পাইলট নিহত পৃথুলা রশীদ মারা যাওয়ার আগে আরো ১০ জনকে উদ্ধার করেছেন। নিজের মৃর্ত্যুকে উপেক্ষা করে তিনি বিধ্বস্ত বিমানের যাত্রীদের উদ্ধার করতে গিয়ে নিজের জীবন দিয়েছেন। 

তার এ আত্ম ত্যাগে তার পিতা মাতা গর্বিত। নেপালের সংবাদ মাধ্যম পৃথুলাকে ‘ডটার অব বাংলাদেশ ’ উপাধি দিয়েছে। আর গতকাল পৃথুলার শোকাহত মাতা রাফেজা বেগম বলেছেন, এমন মেয়ের মৃত্যুতে আমি মা হয়ে গর্বিত। গতকাল বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে কান্নাজড়িত কণ্ঠে নিজের এ গর্বের কথাই প্রকাশ করেন তিনি। বেলা ৩টা ১০ মিনিটে পৃথুলাদের মিরপুরের বাসায় যান ওবায়দুল কাদের। এ সময় পৃথুলার মা রাফেজা বেগম বলেন, মেয়েকে স্যালুট দেই। অন্যদের বাঁচাতে গিয়ে যে মেয়ে জীবন দিয়েছে তার জন্য আমি গর্বিত। গতকালও সে স্বপ্নে এসে আমাকে মিষ্টি খাইয়ে গেছে।
নিহত সবার জন্য দোয়া চান তিনি। মেয়ের মুখটা শেষবারের মতো দেখার ব্যবস্থা করার জন্য সেতুমন্ত্রীর কাছে অনুরোধ জানান তিনি। কথা বলতে বলতে বার বার মূর্ছা যাচ্ছিলেন পৃথুলার মা। এ সময় পৃথুলার বাবা আনিসুর রশীদ ও মামাসহ স্বজনরা উপস্থিত ছিলেন।
মন্ত্রী ওবায়দুল কাদের এ সময় শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। সেই সঙ্গে সরকারের পক্ষ থেকে সব প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ