Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জোর করে ক্ষমতায় থাকার দুরভিসন্ধি নেই : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 আওয়ামী লীগের ইতিহাসে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসার নজির নেই দাবি করে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই ইতিহাস বিএনপির আছে। আমাদের ক্ষমতার উৎস জনগণ। জনগণ নির্বাচনে রায় দেবে। নির্বাচনে আসুন, জনগণ চাইলে আমরা ক্ষমতায় থাকবো, না চাইলে সরে যাবো। জোর করে ক্ষমতায় থাকার কোনো দুরভিসন্ধি আওয়ামী লীগের ইতিহাসে ছিল না, আজও নাই। এটা আমি পরিষ্কারভাবে দলের পক্ষ থেকে দেশবাসীকে জানিয়ে দিলাম।

গতকাল বৃহস্পতিবার ধানমন্ডি ২৭ নম্বরে হোয়াইট হল কনভেনশন সেন্টারে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জš§দিন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি সফল করার লক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই সভায় আয়োজন করে। সভায় শুরুতে নেপালে বিমান বিধস্তের ঘটনায় শোক কর্মসূচি পালনের অংশ হিসেবে দোয়া করা হয়।
পরে প্রধান অতিথির বক্তব্যে নিজেদের নির্বাচনের প্রস্তুতির কথা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন সামনে। আমরা কাজ করে যাচ্ছি। দেশে স্থিতিশীল পরিবেশ বজায় থাকুক। নির্বাচনে সিদ্ধান্ত হবে জনগণ কাকে চায়, কাকে চায় না। জোর করে ক্ষমতায় আমরা কখনও থাকিনি। বন্দুকের নল উচিয়ে ক্ষমতায় আমরা আসিনি। আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছি। নির্বাচনের মাধ্যমে ক্ষমতা থেকে সরে গিয়েছি। এসময় দলীয় নেতাকর্মীদের আগামী জাতীয় নির্বাচনের জন্য এখন থেকে মানসিক, সাংগঠনিক ও রাজনৈতিকভাবে পূর্ণ প্রস্তুতি নেয়ার আহŸান জানান তিনি।
বিএনপি অহেতুক আদালতের বিষয়কে রাজনীতির মাঠে নিয়ে এসে দেশে অস্থিরতা সৃষ্টির পায়তারা করছে অভিযোগ তুলে ওবায়দুল কাদের দলটির নেতাদের উদ্দেশে বলেন, আদালতকে স্বাধীনভাবে সিদ্ধান্ত নিতে দিন। বেগম জিয়ার দন্ড দিয়েছে আদালত, জামিনও দিয়েছে আদালত। এখন আবার আদালতের নিয়ম অনুযায়ী আপীল বিভাগে সিদ্ধান্ত হবে আগামী রবিবার। এখানে সরকারের কোনো প্রভাব, হস্তক্ষেপ কিছুই নেই। অহেতুক আপনারা বিভ্রান্তি সৃষ্টি করছেন।
সেতুমন্ত্রী বলেন, সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে। আপনারা যে অভিযোগ করছেন তা বাস্তবে ভিত্তিহীন ও মিথ্যা। স্বাধীন বিচার ব্যবস্থার উপর হস্তক্ষেপের নজির এই সরকারের আমলে আমরা সৃষ্টি করিনি। তার সর্বশেষ উদাহরণ হচ্ছে ফেনীর ঘটনা। সরকার নিজের লোককেও ছাড় দেয়নি। আদালতের কার্যক্রমে কখনো হস্তক্ষেপ করেনি।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

 

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৬ মার্চ, ২০১৮, ৪:১৩ এএম says : 0
    ২০১৪ সালের ৫ জানুয়ারি অনেকটা ফাঁকা মাঠেই জয় পায় আওয়ামী লীগ। এবার বিএনপি আসুক বা না আসুক ক্ষমতাসীনরা আর সে সুযোগ পাবে না বলে জানান এরশাদ। তিনি বলেন, নির্বাচনকেন্দ্রিক ভবিষ্যৎ রাজনীতির সমীকরণ মাথায় নিয়েই প্রস্তুতি নিচ্ছে জাপা। এবার আর ৫ জানুয়ারির মতো নির্বাচন হবে না, নির্বাচন ২ দল হোক, অথবা ৩ দল, আমরা তো আছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ