Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুরের বাবা-মামা জেল হাজতে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

জনপ্রিয় লেখক ও শাবিপ্রবির অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসান ওরফে শফিকুরের বাবা ও মামাকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে।
৫ দিনের রিমান্ড শেষ হওয়ায় গতকাল বৃহস্পতিবার তাদেরকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক হরিদাস কুমারের আদালতে হাজির করা হয়। আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। গত ১১ মার্চ ফয়জুলের বাবা মাওলানা আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষ হওয়ায় বৃহস্পতিবার তাদেরকে আদালতে হাজির করা হলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা ও জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম।
এছাড়া, ফয়জুরের মা মিনারা বেগমের দুই দিনের রিমান্ড শেষ হওয়ায় মঙ্গলবার তাকে জেল হাজতে পাঠানো হয়। আর ফয়জুলের ১০ দিন এবং তার ভাই এনামুলের ৮ দিনের রিমান্ড চলছে।
এদিকে গতকাল বৃহস্পতিবার বিকালে ফয়জুরের বাবা হাফিজ আতিকুর রহমান জবানবন্দি দিতে আগ্রহ প্রকাশ করলে ১৬৪ ধারায় তার জবানবন্দি গ্রহণ করেন আদালতের বিচারক হরিদাস কুমার।
আদালত সূত্র জানায়, জবানবন্দিতে ফয়জুরের বাবা আতিকুর রহমান গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছেন। সূত্রে জানাগেছে হাফিজুর রহমান জবাবন্দিতে জানিয়েছেন- ‘‘বিগত তিন থেকে চার বছর ধরে তার ছেলে ফয়জুরের ধর্মকর্ম পালনে পরিবর্তন আসে। সে ‘লা মাযহাবী’ মতাদর্শে বিশ^াসী হয়ে ওঠে। একসময় সে সুন্নী মতাদর্শে বিশ^াসী হলেও সেটি থেকে সরে যায় সে।’’
জবানবন্দিতে হাফিজুর রহমান আরোও বলেন- ‘ফয়জুরের সাথে কোন জঙ্গি সংগঠনের সংশ্লিষ্টতা আছে কি না সেটি তারা জানেন না।’
এর আগে গত রবিবার ১১ মার্চ একই আদালতে ফয়জুরের মা, বাবা ও মামাকে হাজির করে তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম প্রত্যেকের ১০ দিনের করে রিমান্ডের আবেদন করেছিলেন। শুনানী শেষে আদালত বাবা ও মামার পাঁচদিন ও মা মিনারা বেগমের দুইদিনের করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত মঙ্গলবার মিনারা বেগমকে কারাগারে পাঠানো হয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ