Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিহতদের লাশ দ্রুত আনার জন্য প্রধানমন্ত্রীর কাছে ইউএস বাংলার অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহতদের লাশ দ্রæত দেশে আনার সুপারিশ করে প্রধানমন্ত্রী কাছে অনুরোধ করেছেন সংস্থাটির কর্মকর্তা কামরুল ইসলাম। গতকাল এক সংবাদ সম্শেলনে তিনি এ অনুরোধ জানান।
প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশনস) কামরুল ইসলাম আরো বলেন, দূর্ঘটনার কারণ নিয়ে কতিপয় লোক বিভ্রান্তি ছড়াচেছন। কেউ কেউ এই বলে বিভ্রান্তি ছড়াচ্ছেন যে, পাইলটের গাফেলতি ছিল বা তিনি অবসাদগ্রস্ত ছিলেন, কিন্ত এটা ঠিক নয়। একজন পাইলট ১৪ ঘণ্টা ডিউটি আওয়ারের মধ্যে ১১ ঘণ্টা ফ্লাই করতে পারেন, এটাই নিয়মে আছে।
কামরুলের ভাষ্যে, বিধ্বস্ত প্লেনের পাইলট আবিদ সুলতান কাঠমান্ডুতে ফ্লাই করার আগে ৪৫ মিনিটের ছোট ছোট ফ্লাই করেছেন। তার ফ্লাই করার আরও ঘণ্টা ছিল। তিনি অবসাদগ্রস্ত ছিলেন না। তাছাড়া, বিভ্রান্তি না ছড়িয়ে দেশীয় এয়ারলাইন্সের পক্ষে দাঁড়ানোরও আহŸান জানিয়েছেন ইউএস-বাংলার এ ঊর্ধ্বতন কর্মকর্তা।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর বারিধারায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন কামরুল ইসলামে।
তিনি আরো বলেন, ডিএনএ টেস্টের মতো একটি দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে নেপাল সরকার মরদেহ হস্তান্তর করতে চাইছে। মরদেহ যেন সহজে হস্তান্তর করা হয়, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি আমরা।
তিনি বলেন,এটাকে আমরা দুর্যোগ হিসেবে দেখছি। আপনারা জানেন নেপালের ভূমিকম্পের সময় বাংলাদেশই প্রথম সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। এ দুর্যোগকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে এসেছেন। প্রধানমন্ত্রী যদি নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেন, তাহলে এর একটা সহজ সুরাহা হবে বলে আশা করছি। এরইমধ্যে আমাদের দেশের বিমান পরিবহনমন্ত্রী নেপাল রয়েছেন। তার মাধ্যমে উদ্যোগ নেওয়া যেতে পারে। কামরুল ইসলাম বলেন, মরদেহ আনতে কত সময় লাগবে, তা নির্ভর করছে নেপাল সরকারের ওপর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ