Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নেতিবাচক রাজনীতিই বিএনপিকে দেউলিয়া করছে : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : সরকার নয় নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপি দেউলিয়া হয়ে যাচ্ছে। আওয়ামী লীগ বিএনপিকে দেউলিয়া করতে হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের এক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। টাঙ্গাইালের শহীদ স্মৃতি পৌর উদ্যানে এ কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, আসুন, শক্তি পরীক্ষা করুন। মানুষ পুড়িয়ে মারা দলকে এ দেশের জনগণ ক্ষমতায় চায় না। বিএনপির কার্যক্রম প্রমাণ করেছে যে এরাই জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। ওবায়দুল কাদের বলেন, দেখতে দেখতে নয় বছর, আন্দোলন হবে কোন বছর?’ গত নয় বছরে নয় মিনিটও আন্দোলন করতে পারেনি বিএনপি। কারণ, জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি। সা¤প্রদায়িকতা ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতার কারণে আগামী নির্বাচনেও বাংলাদেশের জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করবে। বিএনপি নেত্রী দুর্নীতির দায়ে দÐিত হয়েছে। অথচ বিএনপি বলছে, আওয়ামী লীগ তাকে জেলে পাঠিয়েছে। আয়োজিত কর্মীসভায় কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কর্মীরা বাঁচলে আওয়ামী লীগ বাঁচবে। কারণ, কর্মীরা আওয়ামী লীগের প্রাণ। কর্মীদের ত্যাগ-তিতিক্ষার বদৌলতেই দল শক্তিশালী অবস্থানে রয়েছে। যেকোনোভাবে দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোনো নির্বাচনেই আওয়ামী লীগকে পরাজিত করা যাবে না। মনোনয়নের ব্যাপারে বিভ্রান্তি না ছড়ানোর আহŸান জানিয়ে তিনি বলেন, মনোনয়নের ব্যাপারে এখনো দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ব্যানার, বিলবোর্ড ও পোস্টার লাগালেই মনোনয়ন পাওয়া যায় না। নেতা-কর্মীদের সতর্ক করে বলেন, আদর্শ নিয়ে চলবেন। ক্ষমতা চিরকাল থাকে না। এই সময় সময় না, আরও সময় আছে। ক্ষমতার অপব্যবহার করলে দুঃসময়ে দল দুর্বল হয়ে যায়।
ঢাকা টাঙ্গাইল মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ চলছে। এখন এই পথে তীব্র যানজট হয় প্রতিদিনই। সেতুমন্ত্রী কাদের বিষয়টি উল্লেখ করে বলেন, ঈদের আগেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৫০ কিলোমিটার চার লেন সম্পন্ন হবে। এ সময় তিনি বলেন, ৬০টি কালভার্ট, ২৬টির মধ্যে ২৪টি ব্রিজের কাজ সম্পন্ন ও তিনটি ফ্লাইওভারের ৭০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ঈদের আগে এ সড়ক যানজটমুক্ত থাকবে। জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান কর্মিসভায় সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম। বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, সংসদ সদস্য ছানোয়ার হোসেন প্রমুখ। কর্মিসভাকে কেন্দ্র করে টাঙ্গাইলের আটটি আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের নিয়ে পৌর উদ্যানে কর্মী সভায় যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ