Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমান উড্ডয়ন নিরাপত্তা জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ৫:৩৫ পিএম

দুর্ঘটনা এড়াতে বিমান উড্ডয়ন নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গত ১২ মার্চ নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় হতাহতের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা ও করণীয় নির্ধারণের জন্য উচ্চ পর্যায়ের এক বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, সেনাবাহিনীর প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারীসহ সংশ্লিষ্ট সচিব ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে নিহতদের স্মরণে ১৫ মার্চ একদিনের রাষ্ট্রীয় শোক পালন, ১৬ মার্চ বাদ জুমা সারাদেশের সকল মসজিদে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার সিদ্ধান্ত হয়।

এছাড়া আহতদের চিকিৎসা সহায়তার জন্য একটি মেডিকেল টিম (বার্ন ও অর্থোপেডিক সমন্বয়ে) যথা শিগগির নেপালে পাঠানো এবং নিহতদের পরিচয় শনাক্তের জন্য ডিএনএ নমুনা সংগ্রহের জন্য একটি টিম পাঠানোর সিদ্ধান্ত হয়।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে এই মর্মান্তিক ঘটনার পর সার্বিক পরিস্থিতি ধৈর্য ও সাহসের সঙ্গে মোকাবেলার আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ