Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চলমান অচলাবস্থা নিরসনে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে -জয়নুল আবদীন

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খালেদা জিয়াকে মুক্তি দিলে দেশের চলমান অচলাবস্থার অবসান হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক বলেছেন। তিনি বলেন, আজকে বাংলাদেশে যে অচলাবস্থা চলছে তা থেকে মুক্তি পেতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি অপরিহার্য। গতকাল (শনিবার) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টি (একাংশ) আয়োজিত ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সকল মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।
ফারুক বলেন, আমরা দেশনেত্রীর মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে রাজপথে আছি। বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দলের প্রধান বেগম জিয়াকে আমরা আইনি লড়াইয়ের মাধ্যমে মুক্ত করতে চাই। এই আইনি লড়াইয়ে মুক্তির মধ্য দিয়ে দেশে আরেকবার লুণ্ঠিত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে, বাংলাদেশের মানুষের কথা বলার অধিকার প্রতিষ্ঠিত হবে। আমরা রাস্তায় দাঁড়িয়ে কথা বলা এবং জনসভা করার অধিকার ফিরে পাবো। সরকারের নিরাপত্তাহীনতায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচি ব্যাহত হচ্ছে অভিযোগ করে সাবেক এই চীফ হুইপ বলেন, বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার উস্কানি দিচ্ছে। এই অবস্থার পরিবর্তনে এই মুহূর্তে নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচন প্রয়োজন। সেই নির্বাচনের মধ্য দিয়েই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে। এসময় তিনি অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশে একটি গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানান। আয়োজক সংগঠনের চেয়ারম্যান ইমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, তথ্য ও গবেষণাবিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া ও লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ