Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মালয়েশিয়ায় ২৮ বাংলাদেশি অবৈধ ব্যবসায়ী গ্রেফতার

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবৈধভাবে ব্যবসা করার অভিযোগে ২৮ বাংলাদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন পুলিশ। দেশটির অভিবাসন বিভাগের কর্মকর্তারা রাজধানী কুয়ালালামপুরে অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের গ্রেফতার করেছে দ্যা স্টার অনলাইন এক প্রতিবেদনে এতথ্য জানিয়েছে। মালয়েশিয়ার ওই দৈনিক বলছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে অভিবাসন বিভাগের কর্মকর্তারা কুয়ালালামপুরের একটি আবাসিক ভবনে অভিযান পরিচালনা করেছে।
অভিবাসন বিভাগের পরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, অবৈধ ব্যবসার ব্যাপারে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে ওই অভিযান চালানো হয়েছে। অভিযান চালানোর আগে ওই এলাকায় নজরদারি বাড়ানো হয়। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, সেখানে অনুমতি ছাড়া ভিন্ন ভিন্ন সাতটি কোম্পানি অবৈধভাবে ব্যবসা পরিচালনা করছে। দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, ব্যবসা পরিচালনা করার জন্য গ্রেফতারকৃত বিদেশিরা দীর্ঘমেয়াদে ২০টি অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়েছিল। তারা প্রত্যেক কক্ষ ১৫০ মালয়েশিয়ান রিঙ্গিতে ভাড়া নেয় এবং তা নগদ পরিশোধ করা হয়। অভিবাসন বিভাগের প্রধান ওই কর্মকর্তা বলেন, সঠিক ভ্রমণ নথি না থাকায় তাদের গ্রেফতার করা হয়েছে। অভিযানে ২৯ হাজার রিঙ্গিত ও অবৈধ কাগজ-পত্র জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ