Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফোবর্স-এর নয়া তালিকা- বিল গেটসকে সরিয়ে আমাজন প্রধান জেফ বেজোস শীর্ষ ধনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

পৃথিবীর ধনীদের তালিকা আবারও প্রকাশ করেছে ফোবর্স ম্যাগজিন। এ তালিকায় নাম এসেছে মোট ২২০৮ ব্যক্তির যাদের সম্পত্তি পরিমাণ বিলিয়নের ঘরে। অ্যামাজন-এর প্রধান জেফ বেজোস দুনিয়ার ধনীতম মানুষ। তার সম্পত্তির পরিমাণ ১১,২০০ কোটি ডলার (বাংলাদেশী ৯ লাখ ৩৫ হাজার ৩২ কোটি টাকা প্রায়)। সম্পত্তির দৌড়ে তিনি এবার পেছনে ফেলে দিয়েছেন মাইক্রোসফটের মালিক বিল গেটসকে।
দেশ হিসেবে বিলিয়নেয়ারের সংখ্যার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে বিলিয়নেয়ার রয়েছেন ৫৮৫ জন। অন্যদিকে চীনে রয়েছেন ৩৭৩ জন। ভারতে ১২১ জন শিল্পপতি রয়েছেন যারা বিলিয়নেয়ার। এদের শীর্ষে রয়েছেন মুকেশ। চীন ও মার্কিন যুক্তরাষ্ট্রের পর এতজন বিলিয়নেয়ার রয়েছেন কেবল ভারতেই।
ভারত সেরা ধনীদের তালিকায় ফের শীর্ষে স্থান পেয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। এই মুহূর্তে মুকেশের সম্পত্তির পরিমাণ ৪০.১ বিলিয়ন ডলার (বাংলাদেশী ৩ লাখ ৩৫ কোটি ৪শ’ ৬৬ কোটি টাকা) প্রায়। উল্লেখ্য, বর্তমানে দুনিয়ায় মোট ২২০৮ জন ব্যক্তি রয়েছেন যাদের সম্পত্তি পরিমাণ বিলিয়নের ঘরে। এদের মধ্যে মুকেশ রয়েছেন ১৯তম স্থানে। ২০১৭ সালে তার জায়গা ছিল ৩৩ নম্বরে।
এদিকে, শোনা যাচ্ছে শিগগিরই সানাই বাজতে চলেছে আম্বানি পরিবারে। বিয়ে করছেন মুকেশ আম্বানির ছেলে আকাশ আম্বানি। সম্ভবত এমাসেই এনগেইজমেন্ট হয়ে যাবে। ফলে ছেলের বিয়ের আগেই সুখবর শোনাল ফোবর্স। সূত্র : জি নিউজ।



 

Show all comments
  • kazi Nurul Islam ৮ মার্চ, ২০১৮, ৬:১৩ এএম says : 0
    Boforce er ai great dhoni talika prokash ki khub e joruri? atay aro great dhoni hower protijogita barbay , it's better than how many people's in died every year in hungry. Thanks.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ