Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগামীকাল অবস্থান কর্মসূচি- দেশে এখন দস্যু শাসন চলছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 দেশে এখন দস্যু দলের শাসন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশে প্রকৃত গণতন্ত্রের শাসন থাকলে আজকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া থাকতেন বাইরে আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকতেন কারাগারে। কিন্তু শেখ হাসিনার ব্যক্তিগত আক্রোশের শিকার হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা আজকে কারাবন্দি। অন্যদিকে ব্যাংক লুট, গুম, হত্যা, দুর্নীতি করেও ক্ষমতার মসনদে শেখ হাসিনা। গতকাল (মঙ্গলবার) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 
বিএনপি চেয়ারপারসনকে সরকার মানসিক নির্যাতন করছে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, জালনথি তৈরি করে মিথ্যা সাজানো মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে একটি পরিত্যক্ত ও নির্জন ভবনে বন্দী রেখে মানসিক নির্যাতন করছে সরকার। এখন উচ্চ আদালত থেকে জামিন যেন সহজে না পায় এ জন্য সরকার নানা কূটকৌশলের মাধ্যমে মামলার নথি দিতে বিলম্ব করাচ্ছে। মামলার নথি পাঠাতে ২৪ ঘন্টার বেশী সময় লাগার কথা নয়। আইন বিশেষজ্ঞরাও নথি পাঠাতে বিলম্ব হওয়ায় উষ্মা প্রকাশ করছেন। এর আগে মামলার রায়ের ফটোকপি পেতেও অনেক বিলম্ব হয়েছে তা আপনারাসহ দেশবাসী প্রত্যক্ষ করেছেন। মূলত: দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাতে সহসা কারাগার থেকে মুক্তি লাভ না করেন সেজন্য নথি পাঠাতে কালক্ষেপণ করাচ্ছে সরকার। 
তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা নথির জন্য বিচারিক আদালতে বারবার ধ্বর্ণা দিলেও এখনও নথি পৌঁছেনি হাইকোর্টে। নথি পাঠাতে নি¤œ আদালতের গড়িমসি সুস্পষ্টভাবে প্রমাণ করে সরকারই নথি পাঠাতে বিলম্বের কলকাঠি নাড়ছে। 
খালেদা জিয়া নানাবিধ অসুস্থতায় ভূগছেন কিন্তু চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে না জানিয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, খালেদা জিয়াকে চিকিৎসা সেবা দিতে বার বার বিশেষজ্ঞ চিকিসৎসকরা কারা ফটকের সামনে গেলেও বেগম জিয়াকে বাইরের চিকিৎসকদের পরামর্শ নিতে কর্তৃপক্ষ অনুমতি দিচ্ছে না। অথচ তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট, হার্টের সমস্যা, উচ্চ রক্তচাপ, চোখের সমস্যা ও হাঁটুর সমস্যায় ভুগছেন। এর আগেও তিনি দেশে-বিদেশে হাঁটু ও চোখের চিকিৎসা করিয়েছেন। কারাগারে যাওয়ার পর সেসব সমস্যা বেড়ে গেছে বলে জানা গেছে। ইতোমধ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাইরের ডাক্তারদের পরামর্শ নিতে চাইলেও কারা কর্তৃপক্ষ অনুমতি দিচ্ছে না। চিকিৎসকরা দেখা করতে ও চিকিৎসা দিতে গেলেও দেশনেত্রীর চিকিৎসা সেবায় বাধা প্রদান করা হচ্ছে। সাবেক তিনবারের প্রধানমন্ত্রী, দুই বারের বিরোধী দলীয় নেতা ও দেশের বৃহত্তম রাজনৈতি দলের প্রধান এবং একজন বয়স্কা ও অসুস্থ নেত্রীকে এভাবে কারাগারে রেখে মানসিকভাকে নির্যাতন মানবাধিকারের চরম লঙ্ঘন। তিনি অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবি করেন। 
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কলকাতার একটি অনলাইনে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে দাবি করে রিজভী বলেন, কলকাতার একটি অনলাইন পত্রিকা টাইমস অব ইন্ডিয়া ডট ইন্ডিয়া টাইমস ডট কম/সিটি কলকাতায় সংবাদ প্রকাশিত হয়েছে “বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া যিনি এখন কারাবন্দী তাঁর পুত্র তারেক রহমান, বর্তমানে বিএনপি’র নেতৃত্ব দিচ্ছেন, লন্ডনে তাঁর একটি ফেসবুকে পোস্ট দিয়ে ভারতের পররাষ্ট্রনীতির সমালোচনা করে বলেছেন-দক্ষিণ এশিয়ায় বড়ভাই হিসেবে ভারতের ভূমিকা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।” কলকাতার এই সংবাদের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, কলকাতার অনলাইন পত্রিকাটি অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেছে। দলের পক্ষ থেকে বারবার বলা সংবাদ সম্মেলনে বলা হয়েছে-বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে কোন ফেইসবুক এ্যাকাউন্ট নেই, তিনি কোন ফেইসবুক এডমিনিস্টার করেন না। সুতরাং অজ্ঞাত ফেইসবুকে এধরনের ভুয়া পোস্টের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশের বাইরের দেশের একটি অনলাইনে সেটি প্রকাশ করা কোন শিষ্টাচার এবং সাংবাদিকতার নর্মস এর মধ্যে পড়ে না। বিদেশী একটি সংবাদ মাধ্যম বাংলাদেশের রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে এধরনের উদ্ভট সংবাদ পরিবেশনে গভীর সন্দেহের সৃষ্টি করে। বিএনপির এই নেতা বলেন, এর আগেও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নামে একটি মনগড়া বক্তব্য ভারতের লুক ইস্ট অনলাইন পত্রিকায় প্রকাশ করা হয়েছিল। সেটিও ছিল আগাগোড়া ভিত্তিহীন ও সত্যের অপলাপ মাত্র। সে বিষয়ে আমরা তাৎক্ষণিক তীব্র প্রতিবাদ করেছি। রিজভী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ধরে বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার, কলঙ্কলেপনের অপপ্রচারের নানা ধরনের কারসাজি চালিয়ে আসছে। গণমাধ্যমকে কব্জা করে সাজানো মিথ্যা গল্প তৈরী করে তা প্রকাশ করাতে বাধ্য করছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কাল্পনিক গল্প বানিয়ে সরকার দেশে-বিদেশে চক্রান্তে লিপ্ত আছে, যার সাথে সত্যের তিলার্ধ সম্পর্ক নেই। প্রকৃত তথ্য যাচাই-বাছাই না করে ভুয়া ফেইসবুক থেকে সংগৃহীত অসত্য তথ্য সম্বলিত সংবাদটি ভারতের কলকাতার অনলাইন পত্রিকায় প্রকাশ করা সম্পূর্ণরুপে উদ্দেশ্যপ্রণোদিত এবং সুদুরপ্রসারী হীন পরিকল্পনার অংশ। সংবাদ সম্মেলনে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে জাতীয় প্রেসক্লাব থেকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী। 
৮ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল ৮ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ওই কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ