Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মনোহরগঞ্জে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের পর কুপিয়ে হত্যা

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লার মনোহরগঞ্জে সিমু আক্তার নামে দশ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের পর এলোপাতাড়ি কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। গত সোমবার দুপুরে উপজেলার উত্তর হাওলা ইউনিয়নের হাতিমারা গ্রামে এ ঘটনা ঘটলেও পুলিশ গতকাল মঙ্গলবার প্রর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। তবে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামছুজ্জামান গতকাল সন্ধ্যায় মুঠোফোনে জানান, তদন্তের স্বার্থে এই মুহুর্তে কিছুই জানানো যাচ্ছে না, আমরা মুলহোতাকে সনাক্ত করছি আপনারা একটু অপেক্ষা করুন। সিমু ওই গ্রামের কৃষক সাইদুল হকের মেয়ে। সে স্থানীয় হাতিমারা মাদ্রাসায় প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল। এদিকে, সোমবার বেলা ৩টার দিকে সাইদুল হকের ঘরের খাটের নিচ থেকে ওই শিশুর রক্তাক্ত লাশ উদ্ধার করেছে মনোহরগঞ্জ থানা পুলিশ।
ওই গ্রামের বাসিন্দা ও স্থানীয় উত্তর হাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হান্নান হিরন জানান, হাতিমারা গ্রামের পূর্ব-উত্তর পাশের ফসলের মাঠের মধ্যখানে বাড়ি নির্মাণ করে সেখানেই বসবাস করছিল কৃষক সাইদুল হক। গত এক সপ্তাহ আগে সাইদুলের স্ত্রী রাবেয়া বেগম সিলেটে বেড়াতে যায়। সোমবার সকালে সাইদুল মাঠে কৃষি কাজ করতে ঘর থেকে বের হয়। যাবার সময় সে তার মেয়েকে বলে যায়, ‘পুরো বাড়ি যেহেতু খালি তুই নানার বাড়িতে চলে যা’। সিমুর নানার বাড়ি একই গ্রামে। ওদের বাড়ির কাছাকাছি। সর্বশেষ দুপুরে মাঠের কাজ শেষে বাড়ি ফিরে নিজ ঘরের খাটের নিচে সাইদুল তাঁর মেয়ের রক্তাক্ত লাশ দেখতে পায়।
এ প্রসঙ্গে জানতে চাইলে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামছুজ্জামান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই শিশুর লাশ উদ্ধার করেছি। শিশুটিকে ধাঁরালো কোন ছুরি দিয়ে মুখসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কোপানো হয়েছে। তার শরীরে অন্তত ৫/৬টি কোপের আঘার রয়েছে।
তিনি জানান, লাশের সুরতহাল প্রস্তুতের পর আমাদের প্রাথমিক ধারণা, হত্যার আগে শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। আর হয়তো শিশুটি ধর্ষককে চিনে ফেলার কারণেই তাকে এভাবে হত্যা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ