Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে কম্পোজিট কারখানায় অগ্নিকান্ড

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরের কোণাবাড়ি বিসিক শিল্প নগরীতে কাদের সিনথেটিক ফাইবার্স লিমিটেড এর কাদের কম্পোজিট কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় ৬ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আক্তারুজ্জামান জানান, রোববার দিনগত রাত দুইটার দিকে কাদের কম্পোজিট কারখানার স্টিল স্ট্রাকচারের দু’তলা ভবনের সুতা ও তুলা ইউনিটে আগুনের সূত্রপাত ঘটে। ভেতরে সিনথেটিক সুতা থাকায় পুরো স্পিনিং সেডে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাজীপুর, ডিবিএল, কালিয়াকৈর, ইপিজেডসহ ৯টি ইউনিট আগুন নিভানোর কাজ শুরু করে। আগুনের ভয়াবহতা বেড়ে যাওয়ার এক পর্যায়ে স্টিল স্ট্রাকচারের দু’তলা ভবনের পশ্চিম অংশ ধ্বসে পড়ে। আগুনে কারখানার বিপুল পরিমাণ সিনথেটিক সুতা, তুলা এবং মেশিনপত্র পুড়ে যায়। সোমবার সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। কারখানার অভ্যন্তরে পানি সংকটের কারণে আগুন নিভানোর কাজ ব্যাহত হচ্ছে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ