Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা খায়রুল কবির খোকনসহ ৭৬ জনের হাইকোর্টে জামিন

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নাশকতার অভিযোগে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও কেন্দ্রীয় কমিটির সদস্য এবি সিদ্দিকুর রহমানসহ ৭৬ জনের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। গতকাল পৃথক পৃথক জামিন আবেদনের শুনানি নিয়ে পৃথক দুটি বেঞ্চ তাদের জামিন আবেদন মঞ্জুর করেন বলে জানান আইনজীবীরা। সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এবং বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন অপর একটিবেঞ্চ এসব নেতাকর্মীদের জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে খোকনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও মাসুদ রানা। এবি সিদ্দিকুর রহমানসহ অন্যান্য নেতাদের পক্ষে ব্যারিস্টার কায়সার কামল, ব্যারিস্টার ফাইয়াজ জিবরান মইন, অ্যাডভোকেট মাসুদ রানা, রুকনুজ্জামান সুজা, কে আর খান পাঠান। ময়মনসিংহ সদরের একজনসহ ১২ জনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ।
গত ৮, ১০ ও ২৪ ফেব্রæয়ারি রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় নাশকতার অভিযোগ এনে খায়রুল কবির খোকনের বিরুদ্ধে পাঁচটি মামলা দায়ের করে পুলিশ। এছাড়াও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলা বিএনপির সভাপতি এবি সিদ্দিকুর রহমান, পাগলা থানার সাধারণ সম্পাদক শেখ ইছাহাক, নান্দাইল পৌরসভার মেয়র আজিজুল ইসলাম টিকলু, গফরগাঁও যুবদলের সভাপতি সরদার খুররম, সেক্রেটারি শেখ মো. ইসহাক আহমেদ, পাগলা থানা যুবদলের যুগ্ম আহŸায়ক এমদাদ হোসেন ছাড়াও ভালুকা, ইশ্বরগঞ্জ এবং নেত্রকোনার দুর্গাপুরের সাধারণ সম্পাদকসহ মোট ৭৬ জনের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ