Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতারাই চান খালেদা জিয়া কারাগারে থাকুন -হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১১:২২ পিএম, ৫ মার্চ, ২০১৮

‘খালেদা জিয়াকে জেলে রাখায় তার ও তার দলের জনপ্রিয়তা এবং ভোট বাড়ছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যর উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, এগুলো বলার উদ্দেশ্য হচ্ছে বিএনপি নেতারা চান বেগম জিয়া কারাগারেই থাকুন। কারাগারে থাকলে বিএনপির জনপ্রিয়তা বাড়বে; এমনটা মনে করেই আসলে তারা খালেদা জিয়াকে কারাগারে রাখতে চান?
গতকাল সোমবার রাজধানীর ঢাকা ক্লাবে স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে একটি সাপ্তাহিক পত্রিকার উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। হানিফ বলেন, চুরি করে কারও জনপ্রিয়তা বৃদ্ধি পায় এমন ঘটনা কেউ শুনেছেন? তাও আবার এতিমের টাকা ! আর এতে নাকি তার (খালেদা জিয়ার) জনপ্রিয়তা বাড়ছে? দুর্নীতিবাজ নেতা-নেত্রীকে যে বিএনপি নেতাকর্মীরাও চাচ্ছে না, সেটা তাদের কথা বার্তায় প্রমাণিত হয়েছে। দেশের জনগণ তো দূরের কথা এটা তারা (বিএনপি) নিজেরাও চায় না।
শাবিপ্রবির অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় সাম্প্রদায়িক উগ্রবাদীদের সমালোচনা করেন ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, এই হত্যাকান্ড আজকে থেকে শুরু হয়নি। এটা জাতি দেখেছে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়। সেই সময়ও কিন্তু আমরা দেখেছি ধর্মের দোহাই দিয়ে নির্বিচারে হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান হিসেবে দায়িত্ব নেয়ার পরেই আমরা অনেকটাই এদের প্রতিরোধ করতে সক্ষম হয়েছি। এখনো যারা আছে, তারা বিএনপি-জামায়াতের মদদেই সক্রিয় আছে।
স্বাধীনতার মাস মার্চে জাতির প্রতি আহŸান জানিয়ে হানিফ বলেন, সময় এসেছে। এই বাংলাদেশ থেকে দুর্নীতি সন্ত্রাস, উগ্র মৌলবাদ-এগুলোর এখনো যে ছোটখাট তৎপরতা আছে তা নির্মূল করতে হলে বর্তমানে দেশের একমাত্র অপ্রতিরোধ্য নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।
সাপ্তাহিক ক্রাইম জগতের প্রকাশক ও সম্পাদক রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, রেলমন্ত্রী মুজিবুল হক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ