Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাওলানা বখতিয়ারকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেয়া হয়েছে

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহত মুফতি মাওলানা বখতিয়ার উদ্দিন আল কাদেরীকে উন্নততর চিকিৎসার জন্য ব্যাংককে নেয়া হয়েছে। গতকাল (রোববার) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেন্ট লুইস হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ব্যাংকক নেয়া হয়। বিশেষায়িত ওই হাসপাতালেই তার চিকিৎসা চলবে। গত কয়েকদিনে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। চিকিৎসকরা আশাবাদী বিশেষায়িত ওই হাসপাতালে চিকিৎসা সর্বোপরি মহান আল্লাহর রহমতে তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। এ্যাপোলো হাসপাতাল থেকে বিশেষায়িত অ্যাম্বুলেন্স যোগে তাকে বিমানবন্দরে নেয়া হয়। সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে পূর্ব নির্ধারিত সময়ে তাকে নিয়ে ব্যাংককের উদ্দেশে ঢাকা ছাড়ে এয়ার অ্যাম্বুলেন্সটি। মাওলানা বখতিয়ার উদ্দিনের সাথে ব্যাংকক গেছেন তার স্ত্রী আরিফা বিল্লাহ ও শ্যালক মাসুম বিল্লাহ। মাওলানা বখতিয়ার উদ্দিনকে বিদায় জানাতে এ্যাপোলো হাসপাতাল ও বিমানবন্দরে তার দুই শিশু পুত্র-কন্যা, পরিবারের সদস্য, আত্মীয় স্বজন, ছাত্রসহ অনেকে ভিড় করেন। এসময় তারা মাওলানা বখতিয়ার উদ্দিনের দ্রæত সুস্থতা কামনায় মহান আল্লাহর দরবারে মোনাজাত করেন।
দেশের লাখো সুন্নি জনতার বলিষ্ঠ কণ্ঠ, এশিয়াখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার তাফসির বিভাগের সহকারী অধ্যাপক মোফাচ্ছির মুফতি বখতিয়ার উদ্দিন গত ২৮ জানুয়ারি কুমিল্লায় ওয়াজ মাহফিল শেষে চট্টগ্রামে ফেরার পথে সীতাকুÐে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। প্রথমে চট্টগ্রামে পরে ঢাকার এ্যাপোলো হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এক মাসের বেশি সময় তিনি সংজ্ঞাহীন অবস্থায় ছিলেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে উন্নততর চিকিৎসার জন্য বিদেশে নেয়ার পরামর্শ দেন। তবে ব্যয়বহুল এ চিকিৎসার ভার বহন করা পরিবারের জন্য দুঃসাধ্য হয়ে পড়ে। মাওলানা বখতিয়ারের পরিবারের পক্ষ থেকে ধর্মপ্রাণ হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সাহায্য-সহযোগিতা চেয়ে একটি তহবিল গঠন করে উন্নত চিকিৎসার উদ্যোগ নেয়া হয়। বিদেশে চিকিৎসার ব্যয় নির্বাহের আর্থিক সংগতি বখতিয়ারের পরিবারের না থাকার পরিপ্রেক্ষিতে তার সুচিকিৎসায় দৈনিক ইনকিলাবে কয়েকটি সংবাদ প্রকাশিত হয়।
ইনকিলাবে প্রতিবেদন প্রকাশের পর থেকে এ যাবত মাওলানা বখতিয়ারের উন্নততর চিকিৎসায় উদারভাবে এগিয়ে আসেন অনেকেই। মাওলানা বখতিয়ার উদ্দিনের বড় ভাই জসিম উদ্দিন ইনকিলাবকে জানান, এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ব্যাংকক নেয়া হয়েছে। সেখানকার সেন্ট লুইস হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত¡াবধানে তার চিকিৎসা চলবে। তিনি মাওলানা বখতিয়ার উদ্দিনকে নিয়ে দৈনিক ইনকিলাবে একাধিক প্রতিবেদন প্রকাশ করায় ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের প্রতি আবারও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেইসাথে তিনি দেশবাসীর কাছে তার ভাইয়ের জন্য দোয়া কামনা করেন।

 



 

Show all comments
  • সফিক আহমেদ ৫ মার্চ, ২০১৮, ৬:২৫ এএম says : 0
    তাঁর জন্য অাল্লাহর কাছে দোয়া করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ