Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সব মাজার গুড়িয়ে দেয়ার হুমকি দেশে গৃহযুদ্ধ বাঁধানো ও সিরিয়া পরিস্থিতি তৈরির চক্রান্ত -ইসলামী ফ্রন্ট, ঢাকা মহানগর

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নেতৃবৃন্দ বলেছেন, চুনারুঘাট ও জৈন্তুপুরের ঘটনা একই সূত্রে গাঁথা। ওহাবি মতধারার ২/১জন নেতার মাজার গুড়িয়ে দেয়ার বক্তব্য দেশ ও জাতি-রাষ্ট্রের প্রতি হুমকি স্বরূপ। এ দেশে সিরিয়ার পরিস্থতি তৈরী এবং দেশে গৃহ যুদ্ধ লাগানোর আন্তর্জাতিক চক্রান্তে ব্যস্ত এসব নেতারা। হবিগঞ্জের চুনারুঘাট আহলে সুন্নাত নেতা আবুল হোসেন আকল মিয়াকে এবং সিলেটের জৈন্তাপুরের মাহফিলে হামলা, হত্যা ও পশু-ঘর-বাড়ীতে আগুন দেওয়ার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তারা আরো বলেন- সন্ত্রাসীরা চুনারুঘাট ও জৈন্তুপুরে পরিকল্পিতভাবে হামলা করে সুন্নীদের উপর দোষ চাপিয়ে দিয়ে সস্তা জনপ্রিয়তা নেওয়ার অপচেষ্টা করছেন। সুন্নীদের মাহফিলে বক্তার আলোচনাকালে কাওমি মাদ্রাসার ছাত্ররা হামলা করে স্বল্প সময়ের মধ্যে হাজার হাজার লোকের সমাগম করে শতাধিক ঘরে আগুন, গরু-ছাগল লুটপাট ও হত্যার উৎসবে মেতে উঠায় প্রমাণিত হয় হামলাটি পরিকল্পিত। ০বক্তারা মাজার গুড়িয়ে দেয়ার হুমকীদাতা ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান এবং দোষীদের গ্রেপ্তারে প্রশাসন ব্যর্থ হলে কঠোর কর্মসূচির হুমকি দেন।
বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগেরর উদ্যোগে প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখবেন বাংলাদেশ ইসলাম ফ্রন্টের যুগ্ম মহাসচিব অধ্যাপক এম এ মোমেন, সাংগঠনিক সচিব আ ন ম মাসউদ হুসাইন আলকাদেরী, সিনিয়র যুগ্ম সাংগঠনিক সচিব সৈয়দ মুজাফ্ফর আহমদ, অর্থ সচিব আবদুল মতিন, আবু নাসের মুহাম্মদ মুসা, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ মুহাম্মদ খোবাইব, এডভোকেট হেলাল উদ্দীন, ডা: এস এম সারোয়ার, তৈয়ব আলী, আবদুল হাই, মাসউদ হুসাইন, ইমরান হুসাইন তুষার, কাওসার আহমদ রুবেল, মুহাম্মদ শাহজালাল, রইস উদ্দীন, বোরহান উদ্দীন রেযা, মিজানুর রহমান প্রমূখ। সমাবেশ শেষে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, ঢাকা মহানগর ও বাংলাদেশ ইসলামী ছাত্র সেনা যৌথভাবে একটি প্রতিবাদ মিছিল বের করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ