Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর পুরান ঢাকায় হোলি উৎসবে কলেজছাত্র খুন

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজধানীর পুরান ঢাকার ল²ীবাজার এলাকায় হোলি উৎসবে গিয়ে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে রওনক হোসেন রনি নামে (১৮) এক কলেজছাত্র খুন হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। নিহত রনি নিউ পল্টন লাইফ স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি হাজারীবাগের নিলম্বর সাহার রোডের ৪/১ নম্বর বাড়ির শহিদ হোসেনের ছেলে। পরিবারের সঙ্গে কামরাঙ্গীরচরের রনি মার্কেটের পেছনে খলিফাঘাটের একটি বাড়িতে ভাড়া থাকতেন তিনি।
রনির বন্ধু মাসুম হোসেন জানান, বেলা একটার দিকে তারা দোল পূর্ণিমা উপলক্ষে আবির উৎসবে যোগ দিয়েছিলেন। প্রতিবছরই তারা এ উৎসবে আসেন। গতকাল উৎসবে যোগ দেয়ার পর বেলা একটার দিকে ১০/১৫ জন যুবককে রনিকে এলোপাতাড়িভাবে মারতে ও ছুরিকাঘাত করতে দেখেন তারা। পরে তারা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। রনিকে দ্রæত উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুপুর দেড়টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।
রনির মা হেনা বেগম হাসপাতালে চিৎকার করে বলেন, বুধবার রাতে বাসায় নিজ হাতে আমার ছেলেকে (রনক) পোলাও খাওয়ালাম, বকা দেয়ার কারণে সকাল বাসা থেকে বের হয়ে যাওয়ার সময় আমার গালে হাত বুলিয়ে বলেছিলো মা তুমি চিন্তা করো না, আমি তাড়াতাড়ি ফিরে আসবো। ওরে বাবা যদি জানতাম তুই মরদেহ হয়ে ফিরে আসবি, তাহলে যেতে দিতাম না। তোকে বাসা থেকে বের হতে দিতাম না। তিনি অভিযোগ করে বলেন, রনককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তুহু নামে একটি মেয়ের সঙ্গে রনকের ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। এ হত্যাকান্ডের সঙ্গে তুহু ও মায়সা নামে একটি মেয়ে জড়িত আছে। পুলিশকে তাদের নাম বলেছি, এখন তারাই বের করবে রনককে কেন হত্যা করা হয়েছে। একমাত্র ভাইয়ের মৃত্যুর সংবাদ শুনে ঢামেকে ছুটে আসেন রনকের অন্তঃসত্ত¡া বোন খুশবো। ভাইয়ের মরদেহ দেখে দিশেহারা হয়ে পড়েন তিনি। যেন মাকে শান্তনা দেয়া ভাষা হারিয়ে ফেলেছেন। মায়ের সঙ্গে সঙ্গে তিনিও কেঁদে যাচ্ছেন। তাদের কান্নায় গোটা ঢামেক এলাকা ভারি হয়ে আসছে।
কোতোয়ালি থানার ওসি এবিএম মশিউর রহমান দৈনিক ইনকিলাবকে জানান, ঘটনার সঙ্গে সঙ্গেই জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে ২ থেকে ৩জন মেয়ে আছে। তাদের থানায় নেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ না করা পর্যন্ত এ বিষয়ে কোন তথ্য জানা যাচ্ছে না বলে তিনি মন্তব্য করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ