Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ঘরে ও অফিসে বসে করুন

বিএনপির প্রতি ওবায়দুল কাদেরের পরামর্শ

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটি শান্তিপূর্ণ আন্দোলন করলে ঘরে বসে এবং অফিসে বসে করার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল রবিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের (আইইবি) সেমিনার হল রুমে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির প্রথম সভায় বিএনপিকে তিনি এ পরামর্শ দেন।
ওবায়দুল কাদের বলেন, আপনারা (বিএনপি)শান্তিপূর্ণ আন্দোলনের কর্মসূচীকে সংঘর্ষের দিকে নিয়ে যাচ্ছেন। শান্তি পূর্ণ আন্দোলনে কেউ বাদ দিচ্ছে না। রাস্তা বন্ধ করে কোন সভা সমাবেশ করা যাবে না। ঘন্টার পর ঘন্টা রাস্তা বন্ধ করে আন্দোলন করে মানুষের দূর্ভোগ সৃষ্টি করছেন। তিনি বলেন, আপনারা যদি শান্তিপূর্ণ আন্দোলন করেন তাহলে ঘরে করুন, অফিসে করুন। রাস্তায় কেন? জন দূর্ভোগ সৃষ্টি করছেন কেন?
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের নামে অশান্তিপূর্ণ ক্ষেত্র তৈরী করছেন। ৫ জানুয়ারির মত কার্যক্রম করা কি শান্তিপূর্ণ আন্দোলন?
খালেদা জিয়ার সাজা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, এই সিদ্ধান্তটি সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার। খালেদা জিয়ার জেলে থাকা শর্ট, মিড না লং টার্ম হবে তার সিদ্ধান্ত নেবে আদালত। খালেদা জিয়া এখন উচ্চ আদালতে আপিল করেছেন। উচ্চ আদালত যদি জামিন দেয় তাহলে তো আমাদের কিছু করার নাই। নির্বাচনে অংশ গ্রহণ করলেও আমাদের কিছু করার নাই। যদি আদালত অনুমতি দেয়। এটার সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই।
তিনি বলেন, খালেদা জিয়া জামিন পেলে নিয়ম অনুযায়ী পাবেন। না পেলে আদালত দেখবেন। এখানে সরকারের কোন প্রকার হস্তক্ষেপ নেই। আমাদের নেত্রী বলেছেন, অপকর্ম অপকর্মই। আর অপরাধ অপরাধই। কাউকে ছাড় দেয়া হবে না।
আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান হোসেন মনসুরের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর। আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপকমিটির সদস্য এবং সংসদ সদস্য ইমরান আহম্মেদ, একাব্বর হোসেন, নূর জাহান বেগম মুক্তা, প্রকৌশলী ফজলুল হক, আবু সালেহ মো. সাঈদ প্রমুখ।

 

 



 

Show all comments
  • আরিফ ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:১৭ পিএম says : 0
    কেন বাইরে আন্দোলন করতে দিবেন না? আপনারা তো সবই পারেন। মানুষ হয়ে মানুষের উপর যে নির্যাতন নপীড়ন করছেন তা হয়তো বেশিদিন থাকবেন। জনগনের অসহ্য হয়ে গেছেন আপনারা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ