Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেল সিলেটে -আইজিপি

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সিলেট ব্যুরো : সিলেটে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ বিশ্ব বাসীর কাছে রোল মডেল হয়ে দাড়িয়েছে। বিশ্ববাসী আমাদের প্রশংসা করছে।
তিনি বলেন, সাম্প্রতিককালে মাথাছাড়া দিয়ে উঠা জঙ্গিবাদকে আইনশৃঙ্খলা বাহিনী নির্মূল করে দিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশের কাছ থেকে শিক্ষা নিতে চায়। তারা জানতে চায় আমরা কিভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে রুখে দিয়েছি। গতকাল শনিবার বিকেলে সিলেট নগরীর পুলিশ লাইন্সে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দেশে জঙ্গিবাদসহ যেকোনে সন্ত্রাসী কাজ নির্মূলে বাংলাদেশ পুলিশ পুরোপুরি সক্ষম। জঙ্গিবাদ নিয়ে ভীত হওয়ার কোন কারণ নেই। এখন রুখতে হবে মাদক। মাদকের করাল গ্রাস তরুণ সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। এটি ঠেকাতে সবাইকে একযোগে কাজ করতে হবে।’
তিনি আরোও বলেন- বিগত জাতীয় নির্বাচনের পর সন্ত্রাসবাদ রুখতে দেশের বিভিন্ন স্থানে ১৭ জন পুলিশ মৃত্যুকে আলিঙ্গণ করেছেন। আহত হয়েছেন তিন হাজারের বেশি পুলিশ। অনেকে পঙ্গুত্ব বরণ করছেন। জীবন দিয়েও পুলিশ জ্বালাও পোড়াও সন্ত্রাসবাদ রুখে দিয়েছে।
পুলিশের জনবল বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে আইজিপি বলেন, দেশে এখন এক হাজার নাগরিকের জন্য মাত্র একজন পুলিশ রয়েছে। তা খুবই অল্প। তবুও পুলিশ মানুষের নিরাপত্তা দিতে চেষ্টা করছে। মানুষের জান ও মালের নিরাপত্তা নিশ্চিতে পুলিশের জনবল বাড়াতে হবে।
সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসানের সভাপতিত্বে ও পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জকিগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ