Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতারা খালেদা জিয়ার দীর্ঘ কারাবাস চান -খাদ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইনজীবীদের কারণেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হচ্ছে বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বিএনপি নেতারা খালেদা জিয়ার দীর্ঘ কারাবাস চান। বিএনপির আইনজীবীদের ডিলেটারির প্রাকটিসের (দেরি করার সংস্কৃতি) কারণেই বিএনপি নেত্রীর কারাবাস দীর্ঘায়িত হচ্ছে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস এসোসিয়েশন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপির আইনজীবীদের ডিলেটারির প্রাকটিস কারণেই খালেদা জিয়াকে বেশিদিন কারাগারে থাকতে হচ্ছে। এ থেকে বোঝা যায় বিএনপির নেতারা খালেদা জিয়ার দীর্ঘ কারাবাস চাচ্ছেন।
গত ৮ ফেব্রæয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদন্ড রায় ঘোষণা ১১ দিন পর রায়ের অনুলিপি পান বিএনপির আইনজীবীরা। পরদিন উচ্চ আদালতে আপিল করেন তারা। তারও দুই দিন পর করা হয় জামিন আবেদন। বিচারিক আদালতে রায়ের অনুলিপি পেতে বিলম্বের জন্য বিএনপির আইনজীবীরা অবশ্য সরকারের হস্তক্ষেপকে দায়ী করেছেন।
এ বিষয়ে খাদ্যমন্ত্রী বলেন, এ ক্ষেত্রে বিএনপির আইনজীবীদের ভুল দায়ী। বিএনপির আইনজীবীরা যথা সময়ে খালেদা জিয়ার রায়ের কপির জন্য আবেদন করেনি। এমনকি খালেদা জিয়ার ডিভিশনের ব্যাপারে তারা দুই দিন পরে আবেদন করেছে। তাদের ঢিলেমির কারণেই খালেদা জিয়ার মুক্তিতে বিলম্ব হবে।
খালেদা জিয়ার সাজার পর বিএনপির ধারাবাহিক কর্মসূচি এখন অবধি শান্তিপূর্ণ থাকলেও যেকোনো মুহুর্তে তা ‘বীভৎস’ রূপ ধারণ করে পারে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, সে ক্ষেত্রে সরকার কঠোর হবে।
আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির সংলাপে বসার দাবি নাকচ করে খাদ্যমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে কারো সঙ্গে আলাপ-আলোচনা হতে পারে না। ২০১৪ সালের মতোই বিএনপি নির্বাচন নিয়ে ‘চক্রান্ত’ করতে পারে বলে সতর্ক করে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় নেতাকর্মীদের প্রস্তুত থাকারও আহŸান জানান তিনি।
বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস এসোসিয়েশনের সভাপতি শেখ মো. ইফতেখার উদ্দিনের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তৃতা করেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় প্রমুখ।

 



 

Show all comments
  • গনতন্ত্র ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:২১ এএম says : 0
    জনগন বলছেন, মনে হচ্ছে দলের অগোচোরে বিএনপি -র সব বৈঠকে উপস্হিত থাকেন,এই নব্য সদস্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ