Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় নিয়ে যাবে- স্বাস্থ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোঃ নাসিম এমপি বলেছেন, সরকার দেশে স্বাস্থ্য সেবা, নিরাপদ মাতৃত্ব সেবা, শিশু স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য সকল পদক্ষেপ গ্রহণ করেছে। বাংলাদেশে ভবিষ্যতে সন্তান প্রসব কালে একটি মাও যেন মৃত্যুবরণ না করে অনাগত সন্তান যেন নিরাপদে পৃথিবীতে ভূমিষ্ট হতে পারে সেই লক্ষ্যে সরকার প্রতিটি ইউনিয়নে মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ অব্যাহত রয়েছে। তিনি বলেন, এ বছরের মধ্যে দেশে আরও ১০ হাজার চিকিৎসক নিযোগ দেবে। তবে সরকারের যে লক্ষ্য গ্রামীণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করা সে লক্ষ্য বাস্তবায়নে চিকিৎসকদের গ্রামে অবস্থান করতে হবে। তিনি বলেন গ্রামের অবস্থা এখন আর তেমন নাই। বর্তমানে গ্রামে বিদ্যুৎ জ¦ালানীসহ শহরের সকল সুবিধা নিশ্চিত করা হয়েছে। এখন আর তাদের গ্রামে থাকতে কোন অসুবিধা নাই। কাজেই তাদের শহরমুখী না হয়ে গ্রামমুখী হওয়ার আহবান জানান। তিনি আরও বলেন, আওয়ামীলীগ কোন দিনই কোন চক্রান্ত বিশ্বাস করে না। আ‘লীগ জনগনের ভোটে বার বার নির্বাচিত হয়। শেখ হাসিনার নেতৃত্বে বার বার আন্দোলন করে গণতন্ত্র ফিরিয়ে এনেছি। কাউকে নির্বাচনে রাখা বা বের করার কোন প্রশ্নই উঠে না। আমরা চাই আগামী নির্বাচনে সকল দলগুলোর অংশগ্রহণ করুক। জনগন রায় দিবে। খালেদা জিয়াকে আদালত রায় দিয়েছে। আদালতে আওয়ামীলীগ চায় খালেদা জিয়াসহ বিএনপি নির্বাচনে আসুক। আদালতই খালেদা জিয়ার শাস্তি দিয়েছেন। তাকে জেলে দিয়েছে। আদালত যদি সিদ্ধান্ত নেয় তাকে মুক্তি দিবে। আমাদের করণীয় কোনো কিছু নাই। মামলাটি আমরা করিনি। তত্বাবধায়ক সরকার মামলা করেছে। মামলা ১০ বছর চলে আদালত তাকে সাজা দিয়েছে। তাকে যদি জামিন দেয় জামিন দিবে। আদালত যে কোন সিদ্ধান্ত দিলে আমরা মেনে নিব। আমরা কাউকে নির্বাচনের বাইরে রাখব কেন। জনগনের ভোটে নির্বাচিত হয়েছি। শেখ হাসিনার নেতৃত্বে আবার নির্বোচনে বিজয়ী হব।
তিনি শুক্রবার দুপুর সাড়ে ১২টায় নওগাঁ’র পতœীতলা উপজেলার ঘোষনগর ও আকবর ইউনিয়নের জন্য স্বাস্থ্য প্রকৌশল বিভাগের তত্বাবধানে ৮ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত ১০ শয্যা বিশিষ্ট পৃথক দু’টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন। উপজেলার ঘোষনগর ইউনিয়নের খিরশিন গ্রামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবার কল্যান অধিদপ্তরের মহা-পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব ডাঃ কাজি মোস্তফা সারোয়ার। এ অনুষ্ঠানে জাতীয় সংসদরে হুইপ মোঃ শহিদুজ্জামান সরকার এমপি, মোঃ ছলি উুদ্দিন তরফদার এমপি, সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, পরিবার পরিকল্পনা রাজশাহী বিভাগের পরিচালক সরকারের যুগ্ম-সচিব মলয় কুমার রায়, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, সিভিল সার্জন ডাঃ মুমিনুল হক, পতœীতলা উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভিন এবং ঘোষনগর ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বক্তব্য রাখেন।



 

Show all comments
  • গনতন্ত্র ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৩১ এএম says : 0
    জনগন বলছেন, দেশের মানুষ মুর্খ নয়। কারে কি বুঝান? গনতন্ত্র যদি তাই হয় তবে স্বেচ্ছাতন্ত্র বা স্বৈরতন্ত্র কারে কয়? যান, হাইস্কুলে যাইয়া ভর্তি হন? বিনা ভোটে গনতন্ত্র , ছি ,ছি, লজ্জা শরমের মাথা খেয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ