Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামেয়া সুন্নিয়া মাদরাসায় শহীদ দিবস পালিত

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে জামেয়া মিলনায়তনে গত বুধবার অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা দেশের মাতৃভাষার মর্যাদা সমুন্নত রাখার জন্য আত্মদানকারী বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। আলোচনায় অংশ নেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার সহকারী অধ্যাপক শেখ মাঈনুল হক চৌধুরী, মুফাসসির মাওলানা কাজী মুহাম্মদ ছালেকুর রহমান আলকাদেরী, উপাধ্যক্ষ মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী প্রমুখ। পরে শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এদিকে জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদরাসার উদ্যোগে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। এতে পবিত্র কোরআন তেলাওয়াত, নাতে রাসূল (সাঃ) ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়। পরে ছাত্রীদের কুচকাওয়াজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ