Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নিখোঁজের ২দিন পর বোয়ালখালী স্বাস্থ্য কর্মকর্তা উদ্ধার

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নিখোঁজের দুই দিন পর নগরীতে সন্ধান পাওয়া গেছে বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন দের। গতকাল (বুধবার) সকাল নয়টায় নগরীর অলংকার এলাকার একে খান মোড়ে একটি বাস তাকে নামিয়ে দিলে পুলিশ বোয়ালখালী নিয়ে যায়। তবে তিনি কি অপহৃত হয়েছিলেন না নিজেই কোথাও আত্মগোপনে ছিলেন তা এখনও স্পষ্ট নয়। গত সোমবার সকালে নগরীর সিভিল সার্জন অফিসের এক সভায় যাওয়ার জন্য বের হয়েছিলেন ডা. রতন দে। এরপর থেকে তার মোবাইল বন্ধ ছিল। তার খোঁজ না পেয়ে ওইদিন সন্ধ্যায় তার স্ত্রী নেলী দে বোয়ালখালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।
বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু কুমার দাস ইনকিলাবকে জানান, তাকে আমরা উদ্ধার করেছি, তবে মানসিকভাবে তিনি কিছুটা বিধস্ত। তার সাথে বেশি কথা বলা যায়নি। তিনি কিছুটা এলোমেলো কথা বলছেন। তিনি সুস্থ হলে তাকে আমরা এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করবো। তিনি সোমবার সন্ধ্যায় ডা. রতন দে’র স্ত্রী নেলী দে থানায় জিডি করেন। এরপর থেকে পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উদ্ধার অভিযানে নামে। বোয়ালখালী, রাউজান, রাঙ্গুনিয়া, রাঙামাটিসহ নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরবর্তীতে ভোরে কুমিল্লা থেকে তিনি রওনা দিয়েছেন জানতে পারলে পুলিশ অলংকার মোড়ে অবস্থান নেয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
ডা. রতন দে’র স্ত্রী নেলী দে জানান, সোমবার দুপুর ১২টা থেকে তার মোবাইল ফোন বন্ধ ছিল। পরদিন মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার দিকে ওই মোবাইল থেকে ফোন করে তিন লাখ টাকা চাওয়া হয় এবং তারা একটি বিকাশ নাম্বার দেন। তারা দিনভর কয়েক দফা ফোন করে কথা বলে আবার তা বন্ধ করে দেন। তাদের আমার স্বামীর (রতন) সঙ্গে কথা বলিয়ে দেওয়ার অনুরোধ জানালে তারা তাৎক্ষণিক ১৫ হাজার টাকা দাবি করে। এরপর বিকাশে ৫ হাজার টাকা দেওয়া হলে তারা জানায় তিনি (রতন) আমাদের কাছে নেই।
পরবর্তীতে বিকাশ নাম্বারটিও বন্ধ করে দেয়। বুধবার সকালে আমার স্বামী অন্য একজনের মোবাইল থেকে জানান, তিনি কুমিল্লা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তাকে জীবিত ও সুস্থ অবস্থায় ফিরে পেয়েছি এটাই আমার কাছে বড় পাওয়া। এদিকে ডা. রতন দে’কে উদ্ধারের সংবাদ পেয়ে তাৎক্ষণিক ছুটে যান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। তিনি বলেন, বুধবার সকালে বোয়ালখালী থানার ওসি আমাকে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে পাওয়া গেছে। তখন আমি লালখান বাজারে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করি, তিনি সুস্থ আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ