Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্মুক্ত স্থানে নয়, ঘরের ভেতরে সভা করতে পারবে বিএনপি

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে ২২ ফেব্রæয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সমাবেশ করতে চায় বিএনপি। সমাবেশের অনুমতি পেতে গতকাল (সোমবার) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে দেখা করেছে বিএনপির একটি প্রতিনিধিদল। বিএনপির প্রতিনিধিদলের এক সদস্য বলেছেন, ইনডোর বা আবদ্ধ জায়গায় বিএনপি সভা করতে চাইলে এতে সহযোগিতায় ডিএমপির পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে। তবে উন্মুক্ত স্থানে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। সকাল ১০টার দিকে ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়ার সঙ্গে দেখা করে বিএনপির চার সদস্যের একটি প্রতিনিধিদল। দলের ভাইস চেয়ারম্যান আহমদ আযম খানের নেতৃত্বে প্রতিনিধিদলে আরও ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আযম খান বলেন, সমাবেশের অনুমতির বিষয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে কথা হয়েছে। তিনি সমাবেশের অনুমতি না দিলেও বিষয়টি একেবারে নাকচ করেননি। তিনি বলেন, দলের পক্ষ থেকে সমাবেশের অনুমতি পাওয়া না-পাওয়ার বিষয়ে সংবাদ সম্মেলন করে জানানো হবে। প্রতিনিধিদলের এক সদস্য বলেন, ডিএমপি কমিশনার ইনডোর প্রোগ্রাম করার বিষয়ে বলেছেন। ইনডোর প্রোগ্রামে পুলিশ সহযোগিতা করবে বলে তিনি জানিয়েছেন। বিএনপি যেহেতু শান্তিপূর্ণ আন্দোলন করছে, তাই বিএনপির সমাবেশও হবে শান্তিপূর্ণ। সমাবেশের অনুমতির বিষয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে প্রয়োজনে আবারও দেখা করা হবে। বিএনপির চেয়ারপারসনের মুক্তির দাবিতে গণস্বাক্ষর সংগ্রহসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে দলটি। এরই অংশ হিসেবে ২২ ফেব্রæয়ারি সমাবেশ করতে চায় তারা।



 

Show all comments
  • গনতন্ত্র ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:৫৩ এএম says : 0
    জনগনের ধারনা, সরকার বিএনপি র সমাবেশে বেশী মানুষের উপস্হিতি দেখে, রাত্রে ঘুমাতে পারেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ