Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে আগাম নির্বাচন হতে পারে -এরশাদ

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে আগাম নির্বাচনের সম্ভাবনার কথা জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে আগাম নির্বাচন হতে পারে। যখনই ভোট হোক আমরা প্রস্তুত। গতকাল দলের বনানী কার্যালয়ে সম্মিলিত জাতীয় জোটের লিয়াজোঁ কমিটির বৈঠকে তিনি এ মন্তব্য করেন।
তিনি আরো বলেন, এখন রাজনীতিতে অস্থির অবস্থা বিরাজ করছে। আমরা কিন্তু অস্থির নেই। আমরা ভালো আছি। আমাদের ওপর অনেক কিছু নির্ভর করছে। জীবনে সুযোগ বারবার আসে না, আল্লাহ এবার সুযোগ দিয়েছেন, এ সুযোগ কাজে লাগাতে হবে। এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে জোটের নেতাদের আগামী ২৪ মার্চের মহাসমাবেশ সফল করার অনুরোধ জানিয়ে এরশাদ বলেন, এই সমাবেশে লক্ষ লোক আনতে হবে। দেখিতে দিতে হবে জাতীয় পার্টি অনেক বেশি শক্তিশালী। সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কথা হয়েছে। দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।
জাতীয় পার্টি আগামী নির্বাচনে এককভাবে ৩০০’শ আসনে প্রার্থী দেবে। প্রার্থী যাচাই বাছাই অনেক দূর এগিয়েছে। তৃণমুল থেকেও মতামত নেওয়া হবে। আগামীতে বোর্ড বসে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি দক্ষিণ-পুর্ব এশিয়ার জোটের রাজনীতির সংস্কৃতিকেও মাথায় রাখা হচ্ছে বলে জানান জাপা মহাসচিব।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মহাসচিব বলেন, জাতীয় পার্টি একই সঙ্গে বিরোধী দল দাবী করলেও মন্ত্রিসভাতেও রয়েছে। বিষয়টি সাংঘর্ষিক কি না? জবাবে মহাসচিব বলেন, উন্নয়নের স্বার্থে কখনও কখনও সরকারে থাকাটা বাঞ্ছনীয় হয়ে ওঠে। আমরা সংসদে কি রোল প্লে করছি সেটাও দেখার বিষয়।
বিএনপি’র নির্বাচনে যাওয়া না যাওয়ায় বিষয়ে নানার রকম গুঞ্জন চলছে। এ বিষয়ে জাপা মহাসচিবের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, যতদিন তারা ঘোষণা দেয়নি, ততদিন তারা আসছে এটাই ধরে নেই। আমরা চাই দেশে একটি সূষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হোক।
সম্মিলিত জাতীয় জোটের বৈঠকে অংশ নেন দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাহিদুর রহমান টেপা, মেজর (অব.) খালেদ আখতার, ইসলামী ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা সউম আব্দুস সামাদ, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, ক্বারী মাও: আসাদুজ্জামান প্রমূখ।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১:৩১ এএম says : 0
    জনগনের নজরে সবকিছু, .......,তিন নম্বর ....।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ