Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেধাবীরাই শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের কারিগর মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মেধাবীরাই শেখ হাসিনার ভিশন ক্ষুধা দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণের মূল কারিগর উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। নীতি-নৈতিকতা সম্পন্ন দক্ষ জনশক্তি ছাড়া উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। তিনি গতকাল (রোববার) চট্টগ্রাম মেডিকেল কলেজের শাহআলম বীরউত্তম মিলনায়তনে সাউথ এশিয়ান কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মেয়র বলেন, শিক্ষার্থীদের ভাল ফলাফল করার পাশাপাশি চরিত্রবান নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। কলেজের অধ্যক্ষ মোহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আঞ্জুমান আরা বেগম এবং কলেজের প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন। মেয়র ৩৫০ জন শিক্ষার্থীর হাতে পরীক্ষার সামগ্রী তুলে দেন। এদিকে আগ্রাবাদ রেসিডেন্সিয়াল এরিয়া সোসিও কালচারাল সোসাইটি-আরাসকা’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা নগর ভবনে মেয়রের সাথে মতবিনিময় করেন। এসময় তারা আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার পানিবদ্ধতা নিরসনে মেয়রের হস্তক্ষেপ কামনা করেন। মেয়র জানান, ইতোমধ্যে মহেষখালের সংস্কার চলছে। ওই এলাকায় আরও কয়েকটি উন্নয়ণ কর্মকাÐ চলছে। এসব উন্নয়ন কর্মকাÐ বাস্তবায়ন হলে খুব শিগগির পানিবদ্ধতার অভিশাপ থেকে মুক্ত হওয়া যাবে। তিনি বলেন, সরকারের সহযোগিতায় প্রকল্পের মাধ্যমে মহেষখালের মাটি উত্তোলন, দেয়াল নির্মাণ, সিডিএ আবাসিক এলাকার রাস্তা উচুকরণ, নালা নির্মাণ, গেইট নির্মাণ, আগ্রাবাদ এক্সেস রোড উন্নয়ন, পোর্ট কানেকটিং রোড উন্নয়নসহ নানামুখি উন্নয়ন কার্যক্রম চলমান আছে। মেয়র আশা করেন, নাগরিকদের সার্বিক সহযোগিতায় চট্টগ্রামকে বাসপোযোগী একটি নগরীতে উন্নিত করা সম্ভব হবে। এসময় কাউন্সিলর এইচ এম সোহেল, আরাসকা’র সভাপতি আবদুল মান্নান মজুমদার, সিনিয়র সহ সভাপতি লেয়াকত আলী, সাধারণ সম্পাদক এবিএম রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ