Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোনো দলকে বাদ দিয়ে আওয়ামী লীগের নির্বাচন করার ইচ্ছা নেই -মোহাম্মদ নাসিম

কোনো দলকে বাদ দিয়ে আওয়ামী লীগের নির্বাচন করার ইচ্ছা নেই -মোহাম্মদ নাসিম | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোন দলকে বাদ দিয়ে আওয়ামী লীগের নির্বাচন করার ইচ্ছা নেই। আমরা একতরফা নির্বাচন করতে চাই না।
গতকাল শনিবার রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ এসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস আয়োজিত এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, কোন নেতার জেলে থাকার বিষয়টি সুখকর নয়। এটা কেউ কামনা করে না। আদালতের সিদ্ধান্ত ও দলীয় রাজনীতি একই বিষয় না। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আদালতের মাধ্যমে জেলে গেছেন। আদালতের মাধ্যমেই তাঁকে জেল থেকে বেরিয়ে আসতে হবে। এ নিয়ে আওয়ামী লীগের করার কিছুই নেই। আগামী জাতীয় নির্বাচনে সকল দলের অংশগ্রহণ কামনা করে আওয়ামীলীগ।
চিকিৎসক ও রোগীদের সুরক্ষায় আইন শিগগিরি পাশ হচ্ছে জানিয়ে নাসিম বলেন, অনেকে মনে করেন ডাক্তারের গায়ে হাত দিলে রোগী ভাল হয়ে যাবে। হাসপাতাল ভাংচুর করলে সব সব ঠিক হয়ে যাবে, এ ধারণা ঠিক নয়। কারণ সব ভাল চিকিৎসকরা রোগীকে সর্বোচ্চ সেবা দিয়ে সুস্থ করে তুলতে চান। বিএমএ ও স্বাচিপ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, যেসব চিকিৎসকরা দায়িত্বজ্ঞানহীন তাদের পাশে আপনারা কখনো দাড়াবেন না।
এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সদ্য প্রয়াত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপনের রুহের মাগফেরাত কামনায় শনিবার এ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরান খতম ও বাদ জোহর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের ঘোষিত ৩ দিনব্যাপী শোক কর্মসূচীর অংশ হিসেবে ওই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অংশ নেন। এরপর স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মরহুম ডা. এ এস এম জাকারিয়া স্বপনের ইস্কাটন গার্ডেন রোডের বাসায় যান। সেখানে তিনি কিছুক্ষণ অবস্থান করে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।
বাংলাদেশ এসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস এর সভাপতি অধ্যাপক ডা. এস এ খানের সভাপতিত্বে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:৩০ এএম says : 0
    নিজের চরকায় তৈল দিতে বলছেন, দেশের জনগন। ভেজাল ঔষধের কি ব্যবস্হা নিলেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ