Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ওয়াক ফর এডুকেশন’ র‌্যালিতে টিম বাংলাদেশ

বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্যার্থে দুবাই কেয়ারস

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : বাংলাদেশসহ বিশ্বের ৫৩টি দেশের সুবিধা বঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে প্রতি বছরের মতো এবারও ‘ওয়াক ফর এডুকেশন’ নামে বিশেষ র‌্যালির আয়োজন করে দুবাই কেয়ারস। গত শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় দুবাইস্থ ক্রিক পার্কের দুই নম্বর গেটে এ র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে প্রতি বছরের মতো এবারও আরব আমিরাত প্রবাসী বাংলাদেশি এক ঝাঁক তরুণ প্রজন্মের সামাজিক সংগঠন টিম বাংলাদেশ দেশের অপূর্ব লাল সবুজের জাতীয় পতাকা হাতে নিয়ে বিশেষ এ র‌্যালিতে অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীরা জানান, তাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্যই হচ্ছে বাংলাদেশের সুবিধা বঞ্চিত পড়ুয়া শিশুদের দুবাই কেয়ারস-এর নজরে আনা এবং বিশ্ব দরবারে বাংলাদেশকে পজেটিভ হিসেবে উপস্থাপন করা। বিশেষ এ র‌্যালিতে বিভিন্ন দেশের প্রায় ১৫ হাজার নাগরিক অংশগ্রহণ করে। র‌্যালিতে অংশগ্রহণকারী সকলের কাছ থেকে ৩০ দিরহাম করে নেয়া হয়। তবে অর্জিত এ অর্থ বাংলাদেশসহ বিশ্বের ৫৩টি দেশের ১৬ মিলিয়ন সুবিধা বঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে ব্যয় করা হবে বলে জানান দুবাই কেয়ারস-এর কর্তৃপক্ষ।
র‌্যালিতে টিম বাংলাদেশের পক্ষে অংশগ্রহণকারীরা হলেন রফিকুল্লাহ গাজ্জালি, শেখ তৌহিদুজ্জামান, জহিরুল ইসলাম মজুমদার, আবদুল্লাহ আল শাহীন, মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ রুবেল, কায়সার হামিদ, কাজী ইসমাইল, রুবেল আহমদ, জুয়েল অপূর্ব, সাইদুল, ইয়াছিন মামুন, মাহবুব ও ইমরান হোসাইনসহ অন্যান্য প্রবাসী বাংলাদেশিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ