Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সমাজের শান্তি ও কল্যাণে সর্বাগ্রে বদলাতে হবে নিজেকে - অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

পটিয়ায় মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পরিবার, সমাজ তথা দেশের শান্তি ও কল্যাণে সর্বাগ্রে বদলাতে হবে নিজেকে, পরিত্যাগ করতে হবে অইসলামিক জীবনযাপন, লোভ, মোহ ও প্রতিহিংসা। কুরআনের নির্দেশনা এবং প্রিয়নবী (দঃ)’র ভালোবাসা ও আদর্শে গড়তে হবে জীবন। আর একবিংশ শতাব্দীতে রূহানী প্রেরণাশক্তি দিয়ে ব্যক্তিচরিত্রের এই আমূল পরিবর্তনে এগিয়ে এসেছিলেন কালজয়ী মহামনীষী হযরত গাউছুল আজম, যিনি প্রতিষ্ঠা করেন আত্মশুদ্ধির প্রাণকেন্দ্র কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ।
গতকাল শুক্রবার বাদে জুমা চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল¡ আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন। কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১১১ ও ১৮২ নং পটিয়া পৌরসভা শাখা।
পটিয়া পৌরসভা মেয়র অধ্যাপক মোহাম্মদ হারুনুর রশিদ এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন পটিয়া খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবু তৈয়ব প্রমুখ।
সভাপতির বক্তব্যে অধ্যাপক মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, মাদক, সুদ, ঘুষ ও দুর্নীতিমুক্ত মানবিক সমাজ গড়তে মুনিরীয়া যুব তবলীগ কমিটি যেভাবে এগিয়ে এসেছে তা সত্যিই অসাধারণ, যা পুরো দেশ ও জাতির নিকট এক অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।
এতে আরও বক্তব্য রাখেন ওলামা পরিষদের সভাপতি হজরতুলহাজ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানাফি, এশায়াত সম্পাদক হজরতুলহাজ আল্লামা এমদাদুল হক মুনিরী, কাগতিয়া কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান,মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আল-কাদেরী প্রমুখ।
মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ