Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পুলিশ চেকপোস্টে গুলি এএসআই আহত গ্রেফতার এক

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর ষোলশহর ২নং গেইট এলাকায় পুলিশ চেকপোস্টে গুলি করেছে সন্ত্রাসীরা। এতে পাঁচলাইশ থানার এএসআই আব্দুল মালেক গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল (শুক্রবার) বিকেল চারটার পরে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের একজনকে পাকড়াও করা সম্ভব হলেও দুইটি মোটরসাইকেল ফেলে বাকি চারজন পালিয়ে গেছে। হামলাকারীরা উঠতি সন্ত্রাসী বলে ধারণা করছে পুলিশ।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উত্তর জোনের উপ-কমিশনার আবদুল ওয়ারিশ রাতে ইনকিলাবকে জানান, বিকেলে ২নং গেইট এলাকায় চেকপোস্টে তল্লাশী অভিযান চলছিল। এসময় দুটি মোটর সাইকেলে আসা পাঁচ যুবককে থামার সংকেত দেওয়া হয়। তাদের তল্লাশী শুরু করার আগেই এক সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলিছুঁড়ে। গুলিতে মাটিতে লুটিয়ে পড়েন এএসআই আবদুল মালেক। চেকপোস্টে থাকা অন্যপুলিশ সদস্যরা একজনকে ধরে ফেলে। বাকিরা মোটরসাইকেল দুটি ফেলে পালিয়ে যায়।
ডিসি জানান আটক যুবকের নাম আবদুল হাকিম (১৮)। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে একই সাথে তার সহযোগিদের ধরতে অভিযান চলছে। হামলাকারীরা উঠতি সন্ত্রাসী উল্লেখ করে আবদুল ওয়ারিশ জানান তারা এই নগরীতেই থাকে। তবে কোন রাজনৈতিক দলের সাথে তাদের সম্পর্ক আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। সবাইকে ধরার পর এবিষয়ে বিস্তারিত জানানো হবে। চেকপোস্টে পুলিশ সদস্যকে পিস্তল থেকে গুলি করা হয়েছে বলে জানান তিনি। এদিকে হাসপাতাল সূত্র জানায় গুলিতে ওই পুলিশ কর্মকর্তার হাটুর উপরের অংশ ভেঙ্গে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ