Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় বিরোধীয় জমি দখলের চেষ্টা শ্লীলতাহানি : আগুন ও ভাঙচুর : গ্রেফতার ২

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


মঠবাড়িয়া (পিরোজপÍ) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ার দক্ষিণ বড়মাছুয়া গ্রামে বিরোধীয় জমি দখলের চেষ্টাকালে কৃষক মনিন্দ্র নাথ ওঝার ঘরে ভাংচুর, অগ্নি সংযোগ ঘটনা ঘটেছ্।ে এ সময় প্রতিবাদ করলে ওই সংখ্যালঘুর পরিবারের সদস্যদের ওপর হামলা ও দুই নারীর শ্লীলতাহানি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে মনিন্দ্র নাথ বাদী হয়ে ৯জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ ঘটনার সাথে জাড়ত মামুন (৩০) ও তার সহযোগি তোফেল (৪৫) কে গ্রেফতার করেছে।
থানা সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিন বড়মাছুয়া গ্রামের পৈত্রিক সূত্রে পাওয়া জমি নিয়ে কৃষক মনিন্দ্র নাথ ওঝার সাথে পার্শবর্তী বেতমোর ইউনিয়নের রাজপাড়া গ্রামের প্রভাবশালী হাফিজুর রহমানের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। হাফিজুর রহমান গং জোর পূর্বক ওই জমি দখলের পায়তারা করে আসছিল। বৃহস্পতিবার সকালে হফিজুর রহমান ও তার দুই ছেলেসহ ৪/৫ জনের একটি দল পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র নিয়ে খড়ের গাদায় আগুন ধরিয়ে দিয়ে আতঙ্ক ছড়িয়ে বিভিন্ন সবজী গাছ কেটে ফেলে এবং হামলা চালিয়ে গোয়াল ঘর ও কাচারী ঘর ভাঙ্গচুর করে। এ সময় পরিবারের লোকজন বাঁধা দিতে আসলে তাদের মারধোর ও দুই নারীর শ্লীলতাহানি ঘটায়।
মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম জানান, এ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করে শুক্রবার আদালতে সোপর্দ করা হয় এবং বাকীদের গেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ