Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

লাক্স চ্যানেল আই সুপারস্টার-২০১৮ ‘দেখিয়ে দাও অদেখা তোমায়’ ক্যাম্পেইন বন্ধে লিগ্যাল নোটিশ

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : আসন্ন লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৮ প্রতিযোগিতা ও ‘দেখিয়ে দাও অদেখা তোমায়’ ক্যাম্পেইন বন্ধ করার জন্য ইউনিলিভার বাংলাদেশ ও চ্যানেল আইকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ জাতীয় কুরআন শিক্ষা মিশনের সভাপতি আলহাজ্ব লায়ন মুহম্মদ আবু বকর সিদ্দিক। বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট মুহম্মদ আব্দুল হালীমের মাধ্যমে এই লিগ্যাল নোটিশটি গতকাল বুধবার রেজিস্ট্রার্ড ডাকে পাঠানো হয়েছে।
লিগ্যাল নোটিশে বলা হয়েছে, চ্যানেল আই আয়োজিত আসন্ন লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৮ প্রতিযোগিতা ও ‘দেখিয়ে দাও অদেখা তোমায়’ ক্যাম্পেইনটি অশালীন, অনৈতিক ও বাংলাদেশের আইন পরিপন্থী। নোটিশে বলা হয়েছে, বাংলাদেশের সংবিধানের ৩৯ অনুচ্ছেদে শালীনতা ও নৈতিকতার স্বার্থে এবং আইনের দ্বারা আরোপিত বাধানিষেধ সাপেক্ষে বাকস্বাধীনতা প্রদান করা হয়েছে। তথাকথিত সুন্দরী প্রতিযোগিতা ও এর বিজ্ঞাপনের মাধ্যমে সাংবিধানিক বিধিনিষেধ ও দেশের প্রচলিত আইন লঙ্ঘিত হয়েছে। ওহফবপবহঃ অফাবৎঃরংবসবহঃং চৎড়যরনরঃরড়হ অপঃ ১৯৬৩ অনুযায়ী, লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৮-এর ‘দেখিয়ে দাও অদেখা তোমায়’ বিজ্ঞাপনটি আইনত অপরাধ হিসেবে গণ্য।
নোটিশে আরও বলা হয়, সাংবিধানিকভাবে বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম। এই ধরনের অশালীন ও অনৈতিক কর্মকা- ইসলামের সম্পূর্ণ পরিপন্থী। নোটিশ প্রাপ্তির ৪ কর্মদিবসের মধ্যে ইউনিলিভার ও চ্যানেল আইয়ের এই ‘প্রতিযোগিতা ও বিজ্ঞাপনটি’ বন্ধ না করলে নোটিশদাতা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে নোটিশে উল্লেখ করা হয়।

 



 

Show all comments
  • Hasan Mamun ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৫৫ এএম says : 0
    it should be stopped
    Total Reply(0) Reply
  • Hossin Shahadat ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৫৫ এএম says : 0
    অত্যন্ত ভালো উদ্যোগ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ