Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

র‌্যাবের বিশেষ মহড়া : বরণে প্রস্তুত সিকৃবি

প্রেসিডেন্ট সিলেট যাচ্ছেন আজ

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সিলেট ব্যুরো : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর ও প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। আজ বৃহস্পতিবার বেলা ২টায় সিলেটে পৌঁছাবেন তিনি।
এরপর হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত শেষে সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করবেন এবং স্নাতক, এমএস ও পিএইচডি ডিগ্রিধারীদের সনদ দিবেন। সফরকে ঘিরে নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে বিশেষ নিরাপত্তা মহড়া সম্পন্ন করেছে র‌্যাব-৯। গতকাল বুধবার দুপুরে মহানগরীর বিমানবন্দর সড়ক, আম্বরখানা-টিলাগড় সড়ক, নগরীর হযরত শাহজালাল (র.) মাজার সড়ক এবং শাহপরাণ (রহ.) মাজার সড়কে এ নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হয়। বিশেষ এই নিরাপত্তা মহড়ায় র‌্যাব-৯ এর একটি চৌকস দল অংশ গ্রহণ করে। র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান মহড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, প্রেসিডেন্ট সিলেটে পৌঁছানোর পর সিলেটের স্বনামধন্য দুই ওলি হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত শেষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে সভাপতি হিসেবে যোগ দিবেন।
অন্যদিকে, সিলেট সফরকে ঘিরে নগরী ও শহরতলিতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব ও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সামসুল আলম। এরইমধ্যে নগরীর সব প্রবেশদ্বারসহ ১৮টি স্পটে তল্লাশি কার্যক্রম শুরু করেছে সিলেট মহানগর পুলিশ। এছাড়া ওই দিন কিছু সড়কে যানবাহন ও জনসাধারণের চলাচল সীমিত করে আনা হবে।
প্রেসিডেন্ট বরণে প্রস্তুত সিকৃবি
প্রেসিডেন্টর আগমন উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিরাজ করছে সাজ সাজ রব। প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। সমাবর্তনে যোগ দেবেন ১ হাজার ৩শ’ ৬৫ জন গ্রাজুয়েট। কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব জানিয়েছেন, সমাবর্তন অনুষ্ঠান সফলে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি। সিকৃবির সমাবর্তন বক্তা থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. ফরাস উদ্দিন। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপস্থিত থাকবেন বলে একটি সূত্র জানিয়েছে।
উল্লেখ্য, প্রেসিডেন্ট বৃহস্পতিবার বেলা ২টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন। প্রেসিডেন্ট ওই দিন বিকাল সাড়ে ৩টায় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। এ দিনে বিকেল ৫টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ