Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত আদালতের -ইপিকে সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৩০ পিএম | আপডেট : ৫:৪২ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে কি পারবে না এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) কিছুই করার নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বুধবার নির্বাচন ভবনে ইউরোপিয়ান পার্লামেন্টারি (ইপি) ডেলিগেশনের সঙ্গে এক বৈঠকে তিনি একথা বলেন। বৈঠক শেষে সাংবাদিকদের কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা জানান।

দন্ডিত হয়ে বিএনপি চেয়ারপার্সন বর্তমানে কারাগারে রয়েছেন নির্বাচনে তার অংশগ্রহণ নিয়ে বৈঠকে কোনো কথা হয়েছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কমিশন সচিব বলেন, এ বিষয়ে (ইপি’র) একজন জানতে চেয়েছিলেন। সিইসি তাদেরকে বলেছেন- এটি আদালতের বিষয়। আদালত যদি অ্যালাও (অনুমোদন) করেন, তাহলে ইসির কিছু করার নেই। আর যদি অ্যালাও না-ও করেন, তাহলেও ইসির কোনো ভূমিকা থাকবে না।

রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সিইসির কার্যালয়ে বুধবার বেলা ৩টা ১০ মিনিটে এ বৈঠক শুরু হয়। ইউরোপিয়ান ইউনিয়নের পার্লামেন্টারি ডেলিগেশন জিম ল্যামবার্ড এর নেতৃত্বে ৮ সমস্যের প্রতিনিধি দল বৈঠকে উপস্থিত রয়েছেন। এছাড়াও নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ ও যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) এসএম আসাদুজ্জামান বৈঠকে উপস্থিত রয়েছেন। অন্যান্য বিষয়ের পাশাপাশি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন দিক নিয়েও বৈঠকে আলোচনা হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ