Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা-তারেকের বিচার দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা : ইনু

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাজনৈতিক বিচার বা প্রতিহিংসার শিকার নয়, খালেদা জিয়া ও তারেক তাদের কৃতকর্মের ফল ভোগ করছে। খালেদা-তারেকের বিচার অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের প্রতিষ্ঠা এবং দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা।
গতকাল মঙ্গলবার ১৩ ফেব্রæয়ারি বিশ^ বেতার দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে বাংলাদেশ বেতার আয়োজিত শ্রোতা সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, হাওয়া ভবনের দুর্নীতির অভিযোগে বহুপূর্বেই জনতার আদালতে দÐিত খালেদা-তারেক এবার আইনের আদালতে দুর্নীতিবাজ হিসেবে প্রমাণিত হলো। এসময় বাংলাদেশ বেতারকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের সাহসী প্রচারযন্ত্র হিসেবে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে যারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর যারা বেতারে শব্দসৈনিক হিসেবে যুদ্ধ করেছে, তারা সবাই মুক্তিযোদ্ধা। মন্ত্রী বলেন, ক্রীড়াঙ্গনে বেতার’ প্রতিপাদ্য নিয়ে এবারের বিশ^ বেতার দিবস বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে জনপ্রিয় করে তুলতে বেতারের অবদানকেই স্মরণ করিয়ে দেয়। তিনি বলেন, বাংলাদেশ বেতার বাংলাভাষা ও বাঙালিয়ানা চর্চার অন্যতম প্রধান কেন্দ্র এবং দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধ থেকে বেতার জীবনের কথা বলে। গণমাধ্যমের বিষয়ে হাসানুল হক ইনু বলেন, ‘অপরাধীদের প্রতি সহানুভুতি তৈরি নয়, অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যমকে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে যাতে তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই হয়। বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (বার্তা) হোসনে আরা তালুকদার। এর আগে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বে জাতীয় বেতার ভবন থেকে বিশ^ বেতার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালিতে তথ্যসচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ বেতারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, শিল্পী ও কলাকুশলী অংশগ্রহণ করেন। আগারগাঁও পাসপোর্ট অফিস মোড় ঘুরে র‌্যালিটি জাতীয় বেতার ভবনে এসে শেষ হয়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ